গ্রন্থাগারিকের বিরুদ্ধে কলেজের বই বিক্রির অভিযোগ! - দৈনিকশিক্ষা

গ্রন্থাগারিকের বিরুদ্ধে কলেজের বই বিক্রির অভিযোগ!

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি |

বগুড়ার নন্দীগ্রামে কলেজের গ্রন্থাগার হতে বই বিক্রি করে টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। মনসুর হোসেন ডিগ্রি কলেজের সহকারী গ্রন্থাগারিক রাজু আহমেদ গত সোমবার বগুড়া জেলা প্রশাসক বরাবরসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছেন।

অভিযোগে জানা গেছে, গ্রন্থাগারে সংরক্ষিত প্রত্যেকটি বইয়ের হিসাব স্টক রেজিস্ট্রারে সংরক্ষিত ছিল। উপজেলা নির্বাহী কর্মকর্তা কলেজের গর্ভনিং বডির সভাপতি থাকাকালে কলেজ গ্রন্থাগারে এন্ট্রিকৃত বইয়ের সংখ্যা ছিল ৩৬১২টি। তবে এখন কলেজের গ্রন্থাগারে বইয়ের সংখ্যা অর্ধেক নেমে এসেছে। আইসিটি ভবন নির্মাণকালে গ্রন্থাগার সংস্কারের জন্য প্রধান গ্রন্থাগারিক জিয়াউর রহমানের তত্ত্বাবধানে গ্রন্থাগারের সমুদয় বই অন্য আর একটি কক্ষে স্থানান্তর করেন এবং কক্ষে তালা লাগিয়ে তার কাছে চাবি সংরক্ষণে রাখেন। সংস্কার কাজ শেষ হওয়ার পরে গ্রন্থাগারে বই পুনঃস্থাপন করতে গিয়ে দেখা যায় প্রায় অর্ধেকের মতো বই নেই।

এ প্রসঙ্গে মনসুর হোসেন ডিগ্রি কলেজের প্রধান গ্রন্থাগারিক জিয়াউর রহমান বলেন, বই বিক্রি করে টাকা আত্মসাৎ করার অভিযোগ সঠিক নয়। আমার কাছে স্টক রেজিস্ট্রারে বইয়ের হিসাব সঠিক আছে।

এ বিষয়ে মনসুর হোসেন ডিগ্রি কলেজের অধ্যক্ষ সিরাজুল ইসলাম বলেন, সহকারী গ্রন্থাগারিক রাজু আহমেদ তো অফিসে আসেই না। আর বই বিক্রির বিষয় সঠিক নয়।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.003896951675415