চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে করোনা পরীক্ষা শুরু শনিবার - দৈনিকশিক্ষা

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে করোনা পরীক্ষা শুরু শনিবার

চট্টগ্রাম প্রতিনিধি |

ট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে করোনা ভাইরাস শনাক্তকরণ পরীক্ষা আগামী শনিবার (২৫ এপ্রিল) থেকে শুরু হচ্ছে। বৃহস্পতিবার (২২ এপ্রিল) এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী ও চট্টগ্রাম-৯ আসনের সাংসদ ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। আগামী শনিবার থেকে এ ল্যাবে করোনা ভাইরাস শনাক্ত করার পরীক্ষা শুরু হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গৌতম বুদ্ধ দাশ গুপ্তের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইন্জিনিয়ার মোশাররফ হোসেন।

করোনা ভাইরাসের সংক্রমণ পরীক্ষা উদ্বোধনকালে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের যন্ত্রপাতিগুলা কিভাবে ব্যবহার করা যায় তা খতিয়ে দেখি। সেই নির্দেশনা মোতাবেক শিক্ষা মন্ত্রণালয় ও স্বাস্থ্য মন্ত্রণালয় চারটি পাবলিক বিশ্ববিদ্যালয়কে সিলেক্ট করে। চারটির অন্য তিনটি খুব তাড়াতাড়ি কাজ শুরু করতে পারলেও এবং একটু দেরিতে হলেও কাজ শুরু করতে পেরেছে। এইজন্য আমি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক মন্ত্রী ইন্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, চট্টগ্রামবাসীর জন্য মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিকতার দৃশ্যমান উপহার এ ল্যাব চট্টগ্রামে কোভিড-১৯ পরীক্ষায় বিআইটিআইডি’র চাপ কমাবে, রোগ সনাক্তকরনে গতি বাড়াবে, সন্দেহ নেই। চট্টগ্রাম মেডিক্যাল কলেজের ল্যাবটিও পরীক্ষা শুরুর অপেক্ষায়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর মেশিন আছে এমন ল্যাবগুলো পরিদর্শন শেষে কোভিড পরীক্ষার জন্য প্রস্তুত করা হচ্ছে। এসব ল্যাবগুলো শুরু করা গেলে চট্টগ্রামে কোভিডের পরীক্ষা সংকট পুরোটাই কেটে যাবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, চট্টগ্রাম মেডিকেল কলেজ উপাধ্যক্ষ ডা.নাসির উদ্দিন মাহমুদ, চট্টগ্রাম বিভাগীয় পরিচালক(স্বাস্হ্য) ডা. হাসান শাহরিয়ার, স্বাচিপ সাংগঠনিক সম্পাদক ডা.আ ম ম মিনহাজুর রহমান, নগর যুবলীগ আহবায়ক মহিউদ্দিন বাচ্চু,বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা পায়েল দত্ত।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0059900283813477