চবি ছাত্রলীগ সভাপতিকে বহিষ্কারের দাবিতে কর্মীদের ঝাড়ু মিছিল - দৈনিকশিক্ষা

চবি ছাত্রলীগ সভাপতিকে বহিষ্কারের দাবিতে কর্মীদের ঝাড়ু মিছিল

চবি প্রতিনিধি |

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের বহিষ্কারের দাবিতে ঝাড়ু মিছিল করেছে ছাত্রলীগ কর্মীরাই।

রেজাউল হক রুবেল ছাত্রলীগের সিএফসি গ্রুপের সভাপতি। তার বহিস্কারের দাবিতে  বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) বিপক্ষ গ্রুপ ছাত্রলীগের বিজয় গ্রুপের নেতাকর্মীরা ঝাড়ু মিছিল করেছে।

এদিন দুপুর পৌনে ১২টায় এ এফ রহমান হলের সামনে থেকে বের হয়ে কেন্দ্রীয় মসজিদের মূল ফটকের সামনে গিয়ে এ ঝাড়ু মিছিল শেষ হয়।

মিছিলে প্রত্যেকে ঝাড়ু উত্তোলন করে ‘এক দফা এক দাবি’ রুবেল তুই কবে যাবি’ শ্লোগান দেন ছাত্রলীগ কর্মীরা।

তবে মিছিল ক্যাম্পাসে বেশি দূর যেতে পারেনি। পুলিশ ও প্রক্টরিয়াল বডির উপস্থিতিতে ছত্রভঙ্গ হয়ে যায় মিছিলে অংশগ্রহণকারীরা।

ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের নির্দেশেই বিজয়ের কর্মীদের ওপর হামলা হয়েছে দাবি করে সাবেক সাংগঠনিক সম্পাদক মো. ইলিয়াস বলেন, এক দফা এক দাবি। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের বহিষ্কার চাই। তার বহিষ্কারের দাবিতে আজকের এই ঝাড়ু মিছিল। তাকে বহিষ্কার না করা পর্যন্ত অবরোধ চলবে।

বুধবার বিকেলে ছাত্রলীগের সিএফসি ও বিজয় গ্রুপের সংঘর্ষ বাঁধে। এতে উভয়পক্ষের ৪ জন কর্মী আহত হন।

এ ঘটনার পর রেজাউল হক রুবেলকে গ্রেফতারের দাবিতে বিশ্ববিদ্যালয়ে অনিদিষ্টকালের অবরোধ ডাকেন ছাত্রলীগের বিজয় গ্রুপ ।

এ বিষয়ে মো. ইলিয়াস বলেন, আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করেছে সিএফসি গ্রুপের সদস্যরা। হামলাকারীদের গ্রেফতারের দাবিতে অবরোধের ডাক দেয়া হয়েছে।

এদিকে অবরোধ কর্মসূচির অংশ হিসেবে এবং নিরাপত্তার স্বার্থে বৃহস্পতিবার সকাল থেকে ক্যাম্পাসমুখী ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষের ওই ঘটনায় বুধবার রাতে ২০ নেতাকর্মীকে আটক করে পুলিশ।

আটক নেতাকর্মীদের মধ্যে চুজ ফ্রেন্ডস উইথ কেয়ারের ১২ ও বিজয় গ্রুপের ৮ নেতাকর্মী রয়েছেন।

আটকের বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এসএম মনিরুল হাসান বলেন, ‘দুই হল থেকে সন্দেহভাজন হিসেবে ২০ জনকে আটক করা হয়েছে। যাচাই-বাছাই শেষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

তিনি বলেন, ‘তারা প্রক্টরের গাড়ি ভেঙেছে, পুলিশের গাড়ি ভেঙেছে। অনেক ছাড় দিয়েছি আমরা, আর নয়। এখন অপরাধীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। ’

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0038490295410156