চবিতে ভর্তি পরীক্ষা শুরু - Dainikshiksha

চবিতে ভর্তি পরীক্ষা শুরু

চট্টগ্রাম প্রতিনিধি |

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের কলা অনুষদ অধিভুক্ত ‘বি’ ইউনিটে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। শনিবার (২৭ অক্টোবর) বেলা ১১টা ১৫ মিনিট থেকে ওই ইউনিটের প্রথম শিফটের পরীক্ষা শুরু হয়।

ভর্তি কমিটির সদস্য সচিব এস এম আকবর হোছাইন জানান, ‘বি’ ইউনিটের ২০০০০১ থেকে ২১৫৮৯৫ রোল নম্বরের প্রথম শিফটের পরীক্ষার্থীদের সকাল ৯টা ৪৫ মিনিটে হলে প্রবেশ করানো হয়।

১০টা ১৫ মিনিটে ওএমআর শিট দেওয়া হয়। প্রশ্নপত্র দেওয়ার পর পরীক্ষা শুরু হয় ১১টা ১৫ মিনিটে আর শেষ হবে ১২ টা ১৫ মিনিটে।

বেলা সোয়া ২টায় একই ইউনিটের ২১৫৮৯৬ থেকে ২৩১৭৯০ রোলের শিক্ষার্থীদের পরীক্ষা হবে। এই ইউনিটে এক হাজার ৬০০টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছ ৩১হাজার ৭৯০টি।

এদিকে ভর্তি পরীক্ষার সব ধরনের প্রস্তুতির পাশাপাশি জালিয়াতি রোধে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ক্যাম্পাসে অতিরিক্ত প্রায় পাঁচ শতাধিক আইনশৃঙ্খলাবাহিনী নিরাপত্তায় নিয়োজিত আছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী  বলেন, পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ার কোনো সম্ভাবনা নেই। কারণ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ছাপাখানা আছে। সেখান থেকে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র প্রিন্ট করা হচ্ছে। জালিয়াতি রোধে দুই শিফটে পরীক্ষা নেয়া হচ্ছে।

সম্মিলিত ‘ডি’ ইউনিটে ২৮ অক্টোবর সকাল ৯টা ৪৫ মিনিটে ৫০০০০১ থেকে ৫২২২৮৪ রোল নম্বরের শিক্ষার্থীদের পরীক্ষা হবে। ওইদিন বেলা সোয়া ২টায় একই ইউনিটের ৫২২২৮৫ থেকে ৫৪৪৫৬৮ রোলের শিক্ষার্থীদের পরীক্ষা হবে। ‘ডি’ ইউনিটে এক হাজার ১০৪ আসনের বিপরীতে ৪৪ হাজার ৫৬৮টি আবেদন জমা পড়েছে।

সোমবার (২৯ অক্টোবর)  সকাল ৯টা ৪৫ থেকে ‘এ’ ইউনিটের অধীন ১০০০০১ থেকে ১২২২১৫ রোল নম্বরের শিক্ষার্থীদের পরীক্ষা হবে। ওইদিন দুপুর সোয়া ২টায় একই ইউনিটের ১২২২১৬ থেকে ১৪৪৪৩১ রোলের শিক্ষার্থীদের পরীক্ষা হবে। ‘এ’ ইউনিটে এক হাজার ৪৭৬ আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৪৪ হাজার ৪৩১টি।

মঙ্গলবার (৩০ অক্টোবর) সকাল ১০টা থেকে ‘সি’ ইউনিটের সকল শিক্ষার্থীদের পরীক্ষা হবে। ‘সি’ ইউনিটে ৭৭২ আসনের বিপরীতে ১১হাজার ৪৩৯টি আবেদন জমা পড়েছে।

বুধবার  (৩১ অক্টোবর) সকাল ৯টা ৪৫টা থেকে ‘বি১’ উপ-ইউনিটের শিক্ষার্থীদের পরীক্ষা হবে। ওইদিন বেলা আড়াইটা থেকে ‘ডি১’ উপ-ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0043318271636963