চরাঞ্চল-ছিটমহলের স্কুলগুলোর তথ্য চেয়েছে অধিদপ্তর - দৈনিকশিক্ষা

চরাঞ্চল-ছিটমহলের স্কুলগুলোর তথ্য চেয়েছে অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক |

চারাঞ্চলের শিক্ষা উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় নতুন প্রকল্প হাতে নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। ‘চারাঞ্চলের মাধ্যমিক শিক্ষার উন্নয়ন’ শীর্ষক এ প্রকল্পের প্রস্তাবনা তৈরির কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। বিলু্প্ত ছিটমহলের শিক্ষার উন্নয়নেরও প্রকল্প হাতে নেয়া হবে। প্রস্তাবিত উন্নয়ন প্রকল্পে অন্তর্ভুক্তির জন্য চরাঞ্চল ও ছিটমহলের মাধ্যমিক বিদ্যালয়গুলোর তথ্য চেয়েছে শিক্ষা অধিদপ্তর। চরাঞ্চল ও ছিটমহলে নতুন শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের প্রয়োজনীয়তা থাকলে সে সংক্রান্ত তথ্যও চাওয়া হয়েছে আঞ্চলিক পরিচালকদের কাছে। শিক্ষা অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, চরাঞ্চলের স্কুলগুলোর তথ্য পাঠাতে আঞ্চলিক উপপরিচালকদের চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে, নতুন প্রকল্পে প্রস্তাবে অন্তর্ভুক্ত করতে চরাঞ্চলের স্কুলগুলোর তথ্য পাঠাতে বলা হয়েছে উপপরিচালকদের। এ ছাড়া নতুন শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের প্রয়োজন থাকলে সে সংক্রান্ত তথ্যও পাঠাতে বলা হয়েছে উপপরিচালকদের। বিলুপ্ত ছিটমহলের শিক্ষার উন্নয়নে প্রকল্প গ্রহণের জন্য ছিটমহলের স্কুলগুলোর ও নতুন শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের প্রয়োজন থাকলে সে সংক্রান্ত তথ্য অধিদপ্তদরে পাঠাতে বলা হয়েছে আঞ্চলিক উপপরিচালকদের। আগামী ১৬ জুলাইয়ের মধ্যে এসব তথ্য অধিদপ্তরে নির্ধারিত ছকে পূরণ করে পরিকল্পনা ও উন্নয়ন উইংয়ে পরিচালক বরাবর সারাসরি ও ইমেইলে ([email protected]) পাঠাতে বলা হয়েছে। 

চিঠির সাথে চর ও ছিটমহলের স্কুলগুলোর ও নতুন প্রতিষ্ঠান স্থাপনের তথ্য পাঠাতে পৃথক দুটি ছক উপপরিচালকদের পাঠিয়েছে শিক্ষা অধিদপ্তর। ছক দুটি দৈনিকশিক্ষা ডটকমের পাঠকদের জন্য তুলে ধরা হল।

ছক দেখুন:  

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.011397123336792