চলতি বছরেই সরকারিকৃত কলেজ শিক্ষকদের সমস্যা সমাধানের আশ্বাস শিক্ষা সচিবের - দৈনিকশিক্ষা

চলতি বছরেই সরকারিকৃত কলেজ শিক্ষকদের সমস্যা সমাধানের আশ্বাস শিক্ষা সচিবের

নিজস্ব প্রতিবেদক |

আত্তীকরণ, অ্যাডহক নিয়োগসহ চলতি বছরেই সরকারিকৃত ৩০২টি কলেজের শিক্ষকদের সব সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগরে সচিব মো. মাহবুব হোসেন। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সরকারিকৃত কলেজ শিক্ষকদের দাবি দাওয়া নিয়ে আলোচনা শেষে তিনি এ আশ্বাস দিয়েছেন। সভায় উপস্থিত শিক্ষক নেতারা দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

মঙ্গলবার দুপুরে সরকারিকৃত কলেজ শিক্ষকদের সমমনা সংগঠনের ১১জন নেতা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেনের সাথে এ আলোচনায় অংশ নেন। এসময় শিক্ষকদের পক্ষ থেকে সরকারিকৃত কলেজের বিভিন্ন সমস্যা তুলে ধরা হয়। এছাড়া বিভিন্ন দাবি দাওয়া সচিবের সামনে তুলে ধরেন শিক্ষক নেতারা। নেতারা বলেন, বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কতিপয় প্রতিহিংসাপরায়ণ কর্মকর্তার বিরোধিতায় আটকে রয়েছে আত্তীকরণ, পদসৃজন ও এডহক নিয়োগ। 

শিক্ষকদের পক্ষ থেকে জানানো দাবিগুলোর মধ্যে রয়েছে, প্রাতিষ্ঠানিক ত্রুটির কারণে কাউকে আত্তীকরণ বঞ্চিত না করা, বিজয় দিবসের মধ্যে ৩০২টি সরকারিকৃত কলেজের অ্যাডহক নিয়োগ সম্পন্ন করা, জিও জারির সময় কর্মরত থেকেও অ্যাডহক নিয়োগের আগে যাদের বয়স ৫৯ অতিক্রম করেছে তাদের ভুতাপেক্ষ নিয়োগ দেয়া, ২০১৮ বিধিমালা বাস্তবায়নে উপবিধি প্রণয়ন, উপবিধি প্রণয়ন কমিটিতে সরকারিকৃত কলেজ শিক্ষকদের প্রতিনিধি অন্তর্ভুক্ত করা, কলেজ ফান্ড থেকে নন-এমপিও শিক্ষকদের বেতন চালু করা, কাউকে আত্তীকরণ বঞ্চিত না করা ও আগে এমপিওভুক্ত থাকা শিক্ষকদের বেতন যাতে না কমে সে বিষয়ে ব্যবস্থা নেয়া। 

সভায় উপস্থিত একাধিক শিক্ষক নেতা দৈনিক শিক্ষাডটকমকে জানান, সমমনা সংগঠনগুলোর নেতাদের সচিব স্যার ডেকেছিলেন। স্যার মনযোগ দিয়ে আমাদের দাবি দাওয়া শুনেছেন। তিনি চলতি বছরের মধ্যেই আমাদের সব সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। চলতি বছরেই সরকারিকৃত শিক্ষকদের অ্যাডহক নিয়োগ ও আত্তীকরণের কাজ শেষ করাসহ সব সমস্যা সমাধানের বিষয়টি তিনি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন বলেও মন্তব্য করেছেন। 

সরকারিকৃত কলেজ শিক্ষক নেতাদের মধ্যে সভায় অংশগ্রহণ করেন মো. নুরুন্নবী আকন্দ, আনোয়ারুল ইসলাম আকন্দ, কে এম দেলওয়ার হোসেন, জহুরুল ইসলাম, দীপু কুমার গোপ, মো. শাহবুদ্দীন, ফারুক হোসেন মৃধা, কামরুল হাসান পাঠান, মো. ইসহাক এবং ড. এম আহম্মদ আলী মল্লিক।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0041680335998535