চাকরি সরকারিকরণের দাবি বেসরকারি কর্মচারীদের - দৈনিকশিক্ষা

চাকরি সরকারিকরণের দাবি বেসরকারি কর্মচারীদের

নিজস্ব প্রতিবেদক |

সরকারি মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের বেসরকারি কর্মচারীদের নিয়োগের তারিখ থেকে সরকারিকরণ ও চাকরিকরণের আগ পর্যন্ত সরকারি স্কেল অনুযায়ী বেতনের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে সরকারি স্কুল ও কলেজ বেসরকারি কর্মচারী ইউনিয়ন।

সোমবার (০৮ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়। জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে সংগঠনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেয়া হয়।

ইউনিয়নের সভাপতি দুলাল আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মজিবর রহমানের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন খুলনা বিভাগের কর্মচারী পরিষদের সভাপতি লিটন দত্ত, সাধারণ সম্পদক মো. মুকাব্বের ফকির, সিলেট বিভাগের কর্মচারী পরিষদের সভাপতি ওমর ফারুক প্রমুখ।

এ সময় বক্তারা নির্বাচনের আগেই দাবি বাস্তবায়নের জন্য সরকারের প্রতি আহবান জানান। 

 প্রধানমন্ত্রীর কাছে  স্মারকলিপিতে বলা হয়, প্রতিটি সরকারি কলেজে সরকারি নিয়ম অনুযায়ী সরকারি কর্মচারী থাকার কথা ৭০ শতাংশ বর্তমানে সেখানে রয়েছে ৫ শতাংশ থেকে ১০ শতাংশ। বেসরকারি কর্মচারী হিসাবে  সারা বছর কলেজ ও শিক্ষার  মান উন্নয়ন এবং সরকারি আদেশ যথাযথভাবে পালনের লক্ষ্যে বর্তমান সরকারের শিক্ষার উন্নয়নে দিনরাত নিরলসভাবে শারীরিক ও মানসিক শ্রম দিয়ে যাচ্ছে কর্মচারীরা।

কিন্তু বিভিন্ন নিয়োগের ক্ষেত্রে সরকার কর্মচারীদের জন্য কোন সহানুভুতি দেখায়নি। গত ১৫/ ২০ বছর ধরে সরকারি কলেজে বেসরকারি পদে চাকরিরত অবস্থায় এখন পর্যন্ত কোন সরকারি সুযোগ সুবিধা পাইনি।বিভিন্ন নিয়োগের ক্ষেত্রে  কর্মচারীদের জন্য কোন সুযোগ সুবিধা রাখা হয়নি। 

প্রধানমন্ত্রীর কাছে দেয়া  স্মারকলিপিতে দুই দফা দাবি বাস্তবায়নের আহবান জানানো হয়। দাবি দুইটি হচ্ছে সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োজিত বেসরকারি কর্মচারীদের নিয়োগের তারিখ হতে সরকারিকরণ করতে হবে। চাকরি সরকারিকরণের পূর্ব পর্যন্ত সরকারি স্কেল অনুযায়ী বেতন ভাতাদি প্রদান করতে হবে।  

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0032579898834229