চাকরি সরকারিকরণের দাবিতে দপ্তরিদের পদযাত্রায় পুলিশের বাধা - দৈনিকশিক্ষা

চাকরি সরকারিকরণের দাবিতে দপ্তরিদের পদযাত্রায় পুলিশের বাধা

নিজস্ব প্রতিবেদক |

চাকরি সরকারিকরণের দাবিতে দপ্তরি কাম প্রহরীদের পদযাত্রায় বাধা দিয়েছে পুলিশ। রোববার (১৮ অক্টোবর) দুপুরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সামনে থেকে অবস্থান কর্মসূচি শেষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্দেশ্যে পদযাত্রা শুরু করলে তাদের বাধা দেয়া হয়। এসময় জলকামান ব্যবহার করে দপ্তরিদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এসময় বেশ কয়েকজন আহত হয়েছেন বলেও দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছেন দপ্তরিরা।  

চাকরি সরকারিকরণের দাবিতে সকাল থেকেই মিরপুরে অধিদপ্তরের সামনে অবস্থান নিয়েছিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরীদের একাংশ। বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্মচারী ঐক্য পরিষদের ব্যানারে এ কর্মসূচি পালন করা হচ্ছিল। দুপরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্দেশ্যে পদযাত্রা শুরু করেছিলেন। পরে পুলিশের বাধায় দপ্তরিরা প্রেসক্লাবের সামনে এসে অবস্থান নিয়েছেন।

সংগঠনটির আহ্বায়ক খলিলুর রহমান দৈনিক শিক্ষাডটকমকে বলেন, সকাল থেকেই শান্তিপূর্ণভাবে অবস্থান চলছিল। দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্দেশ্যে পদযাত্রা শুরু করলেই পুলিশ চড়াও হয়। তারা জলকামান ব্যবহার করে দপ্তরিদের ছত্রভঙ্গ করে দেন। এসময় লাঠিচার্জ করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

তিনি আরও জানান, আমাদের অনেকেই আহত হয়েছেন। তারা চিকিৎসা নিচ্ছেন। আর আমরা দপ্তরিরা জাতীয় প্রেসক্লাবের সামনে এসে অবস্থান নিয়েছি। প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ না হওয়া পর্যন্ত আমরা অবস্থান নিবো।  

এসময় দপ্তরিরা অভিযোগ করে বলেন, প্রাথমিক বিদ্যালয়ে আট মাস ধরে দু'টি আলাদা পদে একজন করে দায়িত্ব পালন করছেন তারা। স্কুল চলাকালীন দপ্তরি এবং স্কুলসময় শেষে অতিরিক্ত দায়িত্ব হিসেবে প্রহরীর কাজও করতে হয় তাদের।বারবার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সামনে অবস্থান নেয়ার পরও, আশানুরূপ ফল না আসায় চাকরি সরকারিকরণে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন তারা।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.005918025970459