চাকরির মেয়াদ ৬ মাস হলেই ৫ শতাংশ প্রবৃদ্ধি পাবেন শিক্ষকরা - দৈনিকশিক্ষা

চাকরির মেয়াদ ৬ মাস হলেই ৫ শতাংশ প্রবৃদ্ধি পাবেন শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক |

চাকরির মেয়াদ ৬ মাস হলেই ৫ শতাংশ প্রবৃদ্ধির সুবিধা পাবেন বেসরকারি স্কুল কলেজের শিক্ষকরা। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত  চিঠিতে  মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে নির্দেশনা দেয়া হয়েছে। একাধিক সূত্র দৈনিক শিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেছে।  

শিক্ষা মন্ত্রণালয়ের  চিঠিতে বলা হয়, ২০১৮ খ্রিস্টাব্দের ৩০ জুন যেসব এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের চাকরির মেয়াদ ৬ মাস পূর্ণ হয়েছে তাঁরা ২০১৮ খ্রিস্টাব্দের ১ জুলাই থেকে ৫ শতাংশ প্রবৃদ্ধির সুবিধা প্রাপ্য হবেন। 

জাতীয় বেতন স্কেল-২০১৫ এর অনুচ্ছেদ ১১ অনুযায়ী সরকারি কর্মচারীদের মত বেসরকারি স্কুল কলেজের এমপিওভুক্ত শিক্ষকদের ৫ শতাংশ প্রবৃদ্ধি প্রদানে এ নির্দেশনা দেয়া হয়েছে বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা। 

গত ৮ নভেম্বর ৫ শতাংশ প্রবৃদ্ধি ও ২০ শতাংশ বৈশাখী ভাতার ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর অর্থ ও শিক্ষা মন্ত্রণালয় প্রয়োজনীয় আদেশ জারি করেছে। গত ১৫ নভেম্বর এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়। একই দিন শিক্ষা মন্ত্রণালয় থেকে শিক্ষা অধিদপ্তরকে দেয়া এক চিঠিতে ২০১৮ খ্রিস্টাব্দের ১ জুলাই থেকে বার্ষিক পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও আগামী বৈশাখী থেকে বৈশাখী ভাতা দেয়ার আদেশ দেয়া হয়। 

আরও পড়ুন : নভেম্বরের এমপিওতেই মাদরাসা শিক্ষকদের ৫ শতাংশ প্রবৃদ্ধি

 

নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0035059452056885