চোখে কালো কাপড় বেঁধে ধর্ষণ বিরোধী মানববন্ধনে শিক্ষার্থীরা - দৈনিকশিক্ষা

চোখে কালো কাপড় বেঁধে ধর্ষণ বিরোধী মানববন্ধনে শিক্ষার্থীরা

বশেমুরবিপ্রবি প্রতিনিধি |

চোখে কালো কাপড় বেঁধে ধর্ষণ বিরোধী ৭দফা দাবি জানিয়ে মানববন্ধন করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার (৬অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অনুষ্ঠিত এ মানববন্ধনে শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

চোখে কালো কাপড় বেঁধে ধর্ষণ বিরোধী মানববন্ধনে গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা 

শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে রয়েছে ধর্ষণ আইন সংশোধন করে বিচারের মাধ্যমে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করা, ধর্ষণজনিত ঘটনা বা অপরাধের জন্য আলাদা দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠন, ৩০-৬০ কার্যদিবসের মাঝে বিচার সম্পন্ন করার প্রক্রিয়া ধর্ষিতার বিনামূল্যে চিকিৎসা এবং পরিবারকে ক্ষতিপূরণ দেয়া, প্রতি জেলায় ধর্ষণ প্রতিরোধে পুলিশের আলাদা টাস্কফোর্স গঠন করা, নির্জন রাস্তায় সচল সিসিটিভি স্থাপন করা, পূর্ববর্তী সব ধর্ষণ মামলার রায় ৬ মাসের মধ্যে সম্পন্ন করা এবং দলীয় মদদে কোন ধর্ষণকে বা কোন অপরাধকে আশ্রয় দেয়া হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা।

মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ধর্ষণের মত জঘন্যতম আর ন্যক্কারজনক একটা অপরাধের বিচারের দাবিতে মানববন্ধন করতে হবে এটি জাতির জন্য লজ্জাজনক বিষয়। ধর্ষকের শাস্তি যেন মৃত্যু নিশ্চিত করে দৃষ্টান্তস্বরূপ এক মাসের ভিতর তা কার্যকর করা হয় যাতে ভবিষ্যতে এমন জঘন্যতম অপরাধ করার সাহস কেউ না পায়।

তারা আরও বলেন, মিডিয়াতে ভাইরাল হওয়া বিষয়গুলো নিয়েই আমরা যত তোলপাড় করি কিন্তু অগোচরে রয়ে যায় আরও বহু ধর্ষণের ঘটনা। হাজারো ধর্ষণের ঘটনা আদালতে ঝুলতে থাকে বছরের পর বছর। হয়না কোনো সমাধানভ এগুলো দ্রুত বিচারের কাজ সম্পন্ন করা প্রয়োজন।

মানববন্ধনে অংশগ্রহণকারী এক শিক্ষার্থী বলেন, দেশব্যাপী যেন ধর্ষণের মহোৎসব শুরু হয়েছে। সোশ্যাল মিডিয়াতে একটাই খবর ধর্ষণ আর ধর্ষণ। তাই করোনার সময়েও ঘরে বসে থাকতে পারিনি। জানিনা বাসায় রেখে আসা আমার মা-বোন নিরাপদ কীনা। তাই সকল মা বোনের নিরাপত্তা নিশ্চিতে ধর্ষকের যেন মৃত্যুদণ্ড নিশ্চিত করা হয়, মাননীয় প্রধানমন্ত্রী, সংসদ সদস্য এবং আইনমন্ত্রীর কাছে এটাই প্রত্যাশা।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0042891502380371