ছাত্রলীগের কেউ অনিয়ম করলে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে : নাহিয়ান জয় - দৈনিকশিক্ষা

ছাত্রলীগের কেউ অনিয়ম করলে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে : নাহিয়ান জয়

নিজস্ব প্রতিবেদক |

ছাত্রলীগের বর্তমান কমিটিতে কারও বিরুদ্ধে অনিয়মের কোনো অভিযোগ থাকলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়। সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১১টায় ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি একথা জানান। এ সময় তার সঙ্গে ছিলেন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। 

নানা বিতর্ক, অভিযোগ ও সমালোচনার পরিপ্রেক্ষিতে সম্প্রতি ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক পদ থেকে যথাক্রমে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে সরিয়ে দেয়া হয়। এই দুই পদে ভারপ্রাপ্ত হিসেবে আল নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্যকে দায়িত্ব দেন ছাত্রলীগের সাংগঠনিক অভিভাবক, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আল নাহিয়ান খান জয় বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে আমাদের কার্যক্রম শুরু হলো। এখন থেকে আমরা সাধ্যমত চেষ্টা করবো সবার সহযোগিতা নিয়ে মেয়াদোত্তীর্ণ কমিটিগুলোর সম্মেলন করা।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি বলেন, ছাত্রলীগের বর্তমান কমিটিতে কারও বিরুদ্ধে অনিয়মের কোনো অভিযোগ থাকলে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেয়া হবে। বঙ্গবন্ধুর ছাত্রলীগ কখনো আদর্শচ্যুত হতে পারে না।

দেশের আন্দোলন-সংগ্রামের সাক্ষী এ সংগঠনে অনুপ্রবেশের বিষয়ে ভারপ্রাপ্ত সভাপতি বলেন, এ ধরনের কোনো ঘটনা যদি ঘটে থাকে, আপনাদের সহযোগিতা এবং প্রয়োজন হলে আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা নিয়ে ব্যবস্থা নেয়া হবে। 

ছাত্রলীগ থেকে বাদ হওয়া সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী যেহেতু সংগঠনটির মনোনীত প্যানেল থেকে নির্বাচন করে ডাকসুর জিএস হয়েছেন, সেই সংগঠন থেকে বাদ হওয়ায় এখন তিনি ওই পদে আর থাকতে পারবেন কি-না, এমন প্রশ্নের জবাবে আল নাহিয়ান খান জয় বলেন, ডাকসু এবং বাংলাদেশ ছাত্রলীগ সম্পূর্ণ আলাদা দু’টি বিষয়। তিনি ডাকসুর জিএস থাকবেন কি-না সেটা ঢাকা বিশ্ববিদ্যালয় নির্ধারণ করবে।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনকালে ভারপ্রাপ্ত সভাপতি-সাধারণ সম্পাদকের সঙ্গে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0064680576324463