ছিনতাইকারীদের শাস্তির দাবিতে ইবিতে বিক্ষোভ - দৈনিকশিক্ষা

ছিনতাইকারীদের শাস্তির দাবিতে ইবিতে বিক্ষোভ

ইবি প্রতিনিধি |

ছিনতাইকারীদের কবলে পড়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রী আহত হয়েছেন। তার ব্যাগ ও মুঠোফোন ছিনিয়ে নিয়ে গেছে ছিনতাইকারীরা। 

বৃহস্পতিবার সন্ধ্যায় কুষ্টিয়া শহরের টালিপাড়া এলাকার একটি গলিতে এই ঘটনা ঘটে। এ সময় ওই ছাত্রীর বাম হাতের বৃদ্ধাঙ্গুল কেটে গেছে। পরে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। 

এদিকে ছিনতাইকারীদের আটক করে শাস্তি নিশ্চিতের দাবিতে রাত সাড়ে নয়টায় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশে করেছেন শিক্ষার্থীরা।

আহত ওই ছাত্রীর নাম জান্নাতুল ফেরদৌসি ইরা। তিনি বিশ্চবিদ্যালয়ের গণিত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বলে জানা গেছে।

জানা যায়, জান্নাতুল ফেরদৌসি কুষ্টিয়া সরকাররি কলেজের পেছনে (টালিপাড়া এলাকা) মায়ের দোআ নামে একটি মেসে থাকেন। সন্ধ্যায় গলি ধরে হেঁটে বাজারের যাওয়ার পথে মোটরবাইকে করে দুইজন ছিনতাইকারী তার হাতে থাকা ব্যাগ ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। ব্যাগ জোর করে টান দেওয়ায় ওই ছাত্রীর বাম হাতের বৃদ্ধাঙ্গুল কিছুটা কেটে গেছে। বর্তমানে ওই ছাত্রী সুস্থ রয়েছেন বলে জানা গেছে। ব্যাগে ছাত্রীর ব্যবহৃত একটি মোবাইল ফোন, এক হাজার টাকা, জাতীয় পরিচয়পত্র, বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র, লাইব্রেরি কার্ডসহ প্রয়োজনীয় জিনিসপত্র ছিলো। 

এদিকে এ ঘটনার প্রতিবাদ ও শিক্ষার্থীদের নিরাপত্তা জোরদারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় ক্যাম্পাসের জিয়া মোড় এলাকা থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন শিক্ষার্থীরা। এসময় তারা বিভিন্ন সড়ক, আবাসিক হল ঘুরে জিয়া মোড়ে সমাবেশে মিলিত হন। সমাবেশে শিক্ষার্থীরা অবিলম্বে ছিনতাইকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। একই সঙ্গে শিক্ষার্থীসহ দেশের সকল মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের কাছে জোর দাবি জানান বক্তারা। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্মন সাংবাদিকদের বলেন, ‘ঘটনা শোনার সঙ্গে সঙ্গে আমি ঘটনাস্থলে এসেছি। ওই ছাত্রী সুস্থ রয়েছে। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সিসি ক্যামেরার ফুটেজ দেখে ছিনতাইকারী সনাক্তের চেষ্টা করছে।’

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0053739547729492