ছুটিতেও খোলা থাকবে বিএসএমএমইউর ফিভার ক্লিনিক-করোনা ল্যাব - দৈনিকশিক্ষা

ছুটিতেও খোলা থাকবে বিএসএমএমইউর ফিভার ক্লিনিক-করোনা ল্যাব

নিজস্ব প্রতিবেদক |

পবিত্র শবে বরাত উপলক্ষে সরকারি ছুটির দিনেও রোগীদের সেবায় খোলা থাকবে বিশেষ ব্যবস্থাপনায় শাহবাগ বেতার ভবনের নিচ তলায় স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ফিভার ক্লিনিক ও একই ভবনের দ্বিতীয় তলার করোনাভাইরাস ল্যাবরেটরি।

এছাড়া রোগীদের সুবিধার্থে  ইতিমধ্যে চালু থাকা হেল্প লাইন, জরুরি বিভাগসমূহে চিকিৎসা সেবা প্রদান ও বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞদের দ্বারা পরিচালিত ‘বিশেষজ্ঞ হেলথ লাইন’ সেবাও অব্যাহত থাকবে।বুধবার (৮ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

এদিকে, বুধবার জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত ৬৭ জন রোগী ফিভার ক্লিনিকে সেবা গ্রহণ করেন। তাদের মধ্যে ৫৪ জন রোগীর করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে একই ভবনের দ্বিতীয় তলায় স্থাপিত করোনাভাইরাস ল্যাবরেটরিতে পাঠানো হয়। এছাড়াও করোনাভাইরাস ল্যাবরেটরিতে আরও ৬ জন রেফার্ড রোগীর নমুনা সংগ্রহ করে পাঠানো হয়।

এ নিয়ে গত ১-৮ এপ্রিল পর্যন্ত ২০১ জন রোগীর নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। পরীক্ষার ফলাফল আইইডিসিআর কর্তৃপক্ষকে জানিয়ে দেয়া হচ্ছে। এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগেও চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে।

বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের পিপিই, মাস্ক প্রদান-

বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকদের জন্য ৫০টি সুরক্ষা সরঞ্জাম (পিপিই) ও ১৫০টি সার্জিক্যাল মাস্ক দিয়েছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড। উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার উপস্থিতিতে এ সব হস্তান্তর করা হয়।

১০০ ক্লিনারকে ত্রাণ দিল ৪ চিকিৎসক-

এছাড়া বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমানের হাতে বিশ্ববিদ্যালয়ের ১০০ জন ক্লিনারের জন্য চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ ও সাবানের প্যাকেট তুলে দেন চার চিকিৎসক ও এক প্রকৌশলী। অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান সঙ্গে সঙ্গে এ সকল ত্রাণ ক্লিনারদের মাঝে বিতরণ করেন। এ চার চিকিৎসক হলেন- ডা. শুভ মজুমদার, ডা. পূজান্বিতা বিশ্বাস, ডা. ফয়সাল, ডা. লক্ষণ সাহা সঞ্জয় এবং প্রকৌশলী অরিন্দম বিশ্বাস।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0040609836578369