জবি ছাত্রলীগের কর্মী স্কুলছাত্র টোকাই শ্রমিক - দৈনিকশিক্ষা

জবি ছাত্রলীগের কর্মী স্কুলছাত্র টোকাই শ্রমিক

জবি প্রতিনিধি |

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের দ্বিতীয় সম্মেলনে স্কুলছাত্রদের ব্যাপক উপস্থিতি লক্ষ করা গেছে। শনিবার নির্ধারিত সময়ের ৪ ঘণ্টা পর বিকেল ৩টায় শুরু হয় সম্মেলনের কার্যক্রম। এ সময় সম্মেলনে বিভিন্ন সম্ভাব্য প্রার্থীর রঙ্গিন টি-শার্ট পরে ক্যাম্পাসের শোডাউনে অংশ নেন স্কুল পড়ুয়া, সদরঘাটের টোকাই, এলাকার বন্ধু, শ্রমিক, বৃদ্ধ এমনকি রিকশা চালকেরাও মিছিলে অংশ নেন।

সরেজমিনে দেখা যায়, সম্মেলনের প্রস্তুতি কমিটির ১ নম্বর যুগ্ন আহ্বায়ক জামাল উদ্দিনের কর্মীদের অধিকাংশই টোকাই, স্কুল পড়ুয়া, রিকশা চালক আর শ্রমিক। এ ছাড়া স্কুলছাত্র, টোকাইদের টাকার বিনিময়ে কর্মী সাজিয়ে নিয়ে আসেন সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ন আহ্বায়ক ইব্রাহিম ফরাজী, নাজমুল আলম, আল আমিন শেখ, তারেক আজীজ, সৈয়দ শাকিল। অন্যদিকে এসএম আকতার হোসাইন, নুরুল আফসার প্রমুখ একই কাজ করেন।

অছাত্রদের নিয়ে অনেক জবি ছাত্রলীগকর্মী ক্ষোভ প্রকাশ করেছেন। সাদ্দাম হোসেন নামের এক ছাত্রলীগকর্মী বলেন, টাকা দিয়ে টোকাই, শ্রমিকদের নিজের কর্মী দাবি করে কি লাভ? এদের কারণে আমরা ঠিকমতো কোথাও বসতেও পারিনি।

এসব টোকাইদের কারণে বিরক্ত প্রকাশ করেছেন খোদ জবি ভিসি। বহিরাগতরা প্রশাসনিক ভবনের ভিতরে ঢুকে ভিসির সামনে জোরে জোরে স্লোগান দিতে থাকলে তিনি বলেন, যারা আমাকে চিনে না, তারা আমার শিক্ষার্থী নয়। এরা বহিরাগত। পরে এদরেকে ভবন থেকে বের করে দিতে বলেন ভিসি।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগ নেতাদের কয়েকজন ব্যস্ত দাবি করে পরে কথা বলবেন বলে জানান।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0067670345306396