জাতীয় প্রাথমিক শিক্ষা পদকে সিলেটের জয় জয়কার - দৈনিকশিক্ষা

জাতীয় প্রাথমিক শিক্ষা পদকে সিলেটের জয় জয়কার

নিজস্ব প্রতিবেদক |

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক পাচ্ছেন সিলেট বিভাগের ২১ শ্রেষ্ঠ ব্যক্তি ও প্রতিষ্ঠান। ২১ ক্যাটাগরিতে এ বাছাই সম্পন্ন হয়েছে। শিক্ষা সংশ্লিষ্ট প্রতিযোগিতায় ভালো কাজের জন্য সিলেট বিভাগের প্রাথমিক শিক্ষার সঙ্গে জড়িত শিক্ষক, এসএমসি, কর্মকর্তা, জনপ্রতিনিধি এবং প্রতিষ্ঠান নির্বাচন করা হয়। 

নির্বাচিতদের আনুষ্ঠানিকভাবে পুরস্কার ও সনদপত্র প্রদান করা হবে। সিলেট বিভাগীয় কমিশনারের নেতৃত্বে গঠিত কমিটি গত ৯ই জানুয়ারি বিজয়ীদের নাম ঘোষণা করে।

প্রতিযোগিতায় সিলেট বিভাগের মধ্যে শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হয়েছে সিলেটের দক্ষিণ সুরমার কায়স্থরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়। এ ছাড়াও সিলেট বিভাগের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার চুনঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জয়নাল আবেদীন, প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন মৌলভীবাজার সদর উপজেলার আলী আমজদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পূর্ণা রায় চৌধুরী। 

শ্রেষ্ঠ সহকারী শিক্ষক সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার খিদিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুকান্ত কুমার চক্রবর্তী, শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা সুনামগঞ্জ সদর উপজেলার মল্লিকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মোছা. রোকসানা ইয়াসমিন।

শ্রেষ্ঠ এসএমসি মৌলভীবাজারের শীমঙ্গল উপজেলার দেওয়ান শামসুল ইসলাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি সভাপতি ডা. হরিপদ রায়, শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী মৌলভীবাজারের বড়লেখা উপজেলার নিজবাহাদুরপুর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ ময়নুল হক, শ্রেষ্ঠ ক্লাব শিক্ষক সিলেটের দক্ষিণ সুরমার ইলাইগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. ইসমাইল হোসেন।

শ্রেষ্ঠ কর্মচারী মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা শিক্ষা অফিসের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মো. আবু বক্কর সিদ্দিক, শ্রেষ্ঠ ইউআরসি ইন্সট্রাক্টর সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার ইন্সট্রাক্টর চন্দন কুমার বণিক, শ্রেষ্ঠ সহকারী উপজেলা শিক্ষা অফিসার সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. লুৎফুর রহমান। শ্রেষ্ঠ উপজেলা শিক্ষা অফিসার হবিগঞ্জ সদর উপজেলার শিক্ষা অফিসার সরকার আবুল কালাম আজাদ, শ্রেষ্ঠ পিটিআই সিলেট পিটিআই-এর সুপারিনটেনডেন্ট একেএম ইব্রাহিম, শ্রেষ্ঠ পিটিআই ইন্সট্রাক্টর মৌলভীবাজার পিটিআই-এর কম্পিউটার সায়েন্স-এর ইন্সট্রাক্টর মো. শাহ আলম, শ্রেষ্ঠ পিটিআই সুপারিনটেনডেন্ট সিলেট পিটিআই- এর সুপারিনটেনডেন্ট একেএম ইব্রাহিম, শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা, শ্রেষ্ঠ জেলা প্রশাসক সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ, শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান মৌলভীবাজারের বড়লেখা উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ। 

এ ছাড়াও শিক্ষার্থীদের ঝরে পড়ার হার উল্লেখযোগ্যভাবে কমাতে সক্ষম হওয়ায় মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ভাড়াউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। এদিকে, শ্রেষ্ঠ ইউআরসি সহকারী ইন্সট্রাক্টর ও শ্রেষ্ঠ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ক্যাটাগরিতে কোনো প্রার্থী না থাকায় এই দুই পদে কারো নাম ঘোষণা করা হয়নি।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0069708824157715