জাতীয়করণ: প্রধানমন্ত্রীর বক্তৃতার আলোকে শিক্ষকদের অনশন ভঙ্গ হচ্ছে আজ - দৈনিকশিক্ষা

জাতীয়করণ: প্রধানমন্ত্রীর বক্তৃতার আলোকে শিক্ষকদের অনশন ভঙ্গ হচ্ছে আজ

নিজস্ব প্রতিবেদক |

মান বিবেচনা ও নীতিমালার ভিত্তিতে জাতীয়করণ হবে–জাতীয় সংসদে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ১৭ই জানুয়ারির বক্তৃতার আলোকে অনশন ভঙ্গ করে  ক্লাসে ফিরে যেতে পারেন আন্দোলনরত শিক্ষকরা। ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে গতকাল রোববার শিক্ষকদের আন্দোলন নিয়ে নানা কথা হয়। একাধিক সূত্র দৈনিকশিক্ষাকে এ খবর নিশ্চিত করে।  সভার আলোচনার আলোকে শিক্ষকদের সঙ্গে কথা বলা হয়। তাদের দাবি ছিল অন্তত কেউ যেন অনশন ভাঙ্গান এবং ক্লাসে ফিরে যেতে অনুরোধ করেন। সেমতে আলোচনা হয়। আজ সোমবার (২৯ জানুয়ারি) বিকেলে  মাদ্রাসা ও কারিগরি বিভাগের সচিব ও অতিরিক্ত সচিব অনশন ভাঙ্গাতে জাতীয় প্রেসক্লাবের সামনে আসছেন। সোমবার বিকেলে কয়েকজন শিক্ষক নেতা শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলীর দপ্তরে সাক্ষাত করার জন্য যান। এ প্রতিবেদন লেখা পর্যন্ত তারা প্রতিমন্ত্রীর দপ্তরেই ছিলেন। নাম প্রকাশে অনিচ্ছুক একজন শিক্ষক নেতা বলেন, চেষ্টা করা হচ্ছে অন্তত একজন সচিব বা অতিরিক্ত সচিব যেন অনশন ভাঙ্গাতে আসেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে ১০ থেকে ১৪ই জানুয়ারি পর্যন্ত অবস্থান কর্মসূচির পর ১৫ই জানুয়ারি থেকে অনশন শুরু করেন শিক্ষকরা।  এরই মধ্যে শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘটও পালন করেন তারা।

এর আগে (২৪শে জানুয়ারি) শিক্ষক নেতৃবৃন্দ প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করতে গেলে তাদেরকে অনশন ভেঙ্গে ক্লাসে ফিরে যাওয়ার অনুরোধ করেন। প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে শিক্ষকদের দাবির বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত জানানোরও আশ্বাস দেন প্রতিমন্ত্রী।

জাতীয়করণের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে আন্দোলন করেছেন শিক্ষকরা।

১ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে।

আরও পড়ুন: মান বিবেচনায় এমপিওভুক্তি ও জাতীয়করণ: প্রধানমন্ত্রী(ভিডিও)

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0032050609588623