জাতীয়করণের তালিকায় শিক্ষামন্ত্রীর স্কুল - Dainikshiksha

জাতীয়করণের তালিকায় শিক্ষামন্ত্রীর স্কুল

নিজস্ব প্রতিবেদক |

জাতীয়করণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মতি পেয়েছে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের স্কুল। নতুন করে জাতীয়করণের জন্য প্রধানমন্ত্রীর সম্মতি পাওয়া সিলেটের দুটি স্কুলের মধ্যে রয়েছে শিক্ষামন্ত্রীর স্কুলটি।

স্কুল দুটি হল সিলেটের বিয়ানীবাজার উপজেলার পঞ্চখণ্ড হরগোবিন্দ উচ্চ বিদ্যালয় এবং গোলাপগঞ্জ উপজেলার এম.সি একাডেমী (মাহমুদ চৌধুরী একাডেমী)। পঞ্চখণ্ড হরগোবিন্দ উচ্চ বিদ্যালয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ পড়াশুনা করেছেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার (২৫শে জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত এক চিঠি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর সম্মতি ও অর্থ বিভাগের অনাপত্তি পেয়েছে সিলেটের দুটি স্কুল বিয়ানীবাজার উপজেলার পঞ্চখণ্ড হরগোবিন্দ উচ্চ বিদ্যালয় এবং গোলাপগঞ্জ উপজেলার এম.সি একাডেমী (মাহমুদ চৌধুরী একাডেমী)।

সরকারিকরণের লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠান দুটিতে শিক্ষক-কর্মচারিদের ২টি উৎসব ভাতাসহ বাৎসরিক বেতন-ভাতা বাবদ কত টাকা প্রয়োজন হবে সে সংক্রান্ত তথ্য চাওয়া হয়েছে। এছাড়া স্কুল দুটির স্থাবর-অস্থাবর সম্পত্তির উপর নিষেধাজ্ঞা জারী করে সকল প্রকার নিয়োগ ও সম্পত্তি হ্স্তান্তর কার্যক্রম বন্ধ রাখার নির্দেশও দেয়া হয়েছে। পাশাপাশি এসব প্রতিষ্ঠানের স্থাবর-অস্থাবর সম্পত্তি সরকারের নিকট হস্তান্তর করার নিমিত্তে ডিড অব গিফট সম্পাদন করে তা মন্ত্রণালয়ে প্রেরণের নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, সরকারি স্কুলবিহীন উপজেলা সদরে একটি করে প্রতিষ্ঠান জাতীয়করণের ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয় স্কুলের তালিকা তৈরি শুরু করে। কিন্তু শিক্ষামন্ত্রীর সাবেক একজন পিএসকে (এ এস মাহমুদকে) দেয়া হয় তালিকা তৈরির দায়িত্ব। তালিকা নিয়েই ভোগান্তিতে পড়তে হয় সরকারকে।

সর্বশেষ ২১টি প্রতিষ্ঠান জাতীয়করণের সব কাজ শেষ হলেও তা আটকে রাখা হয়েছে ঘুষ না দেয়ায়।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0031559467315674