জাতীয়করণের দাবিতে প্রাথমিক শিক্ষকদের অনশন, অসুস্থ ১৫০ - দৈনিকশিক্ষা

জাতীয়করণের দাবিতে প্রাথমিক শিক্ষকদের অনশন, অসুস্থ ১৫০

নিজস্ব প্রতিবেদক |

জাতীয়করণের দাবিতে আমরণ অনশনে থাকা প্রাথমিকের দেড় শতাধিক শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। এর মধ্যে ২২ শিক্ষককে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। জাতীয় প্রেস ক্লাবের সামনে গত ৮দিন ধরে অবস্থান ও অনশন করছেন শিক্ষকরা। বেসরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির ব্যানারে গত ২১শে জানুয়ারি প্রেস ক্লাবের সামনে অবস্থান নেন তারা।

বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো: মামুনুর রশীদ খোকন দৈনিকশিক্ষা ডটকমকে জানান, রোববার (২৮শে জানুয়ারি পর্যন্ত) ৮ দিনে ১৪২ জন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। এরমধ্যে ২২ জনের অবস্থা বেশি খারাপ হওয়ায় তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি আরও বলেন, জাতীয়করণের আন্দোলনে এসে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে আজ রোববার সকালে ঢাকা মেডিকেলে ভর্তি হয়েছেন পটুয়াখালীর শিক্ষিকা রাবিয়া খাতুন। মায়ের সাথে এসে ২ বছরের মেয়ে শারিফা নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছে। মা ও মেয়ে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে রোববার (২৮শে জানুয়ারি) বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সিনিয়র সভাপতি শাজাহান আলী সাজুর নেতৃত্বে ৩ সদস্যে একটি প্রতিনিধি দল জনপ্রশাসন মন্ত্রণালয় ও অর্থমন্ত্রণালয়ের সচিবের কাছে গিয়ে জাতীয়করণের দাবি সম্বলিত একটি আবেদন জমা দিয়েছেন।

দিনাজপুর থেকে বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবিতে আসা শিক্ষিকা মরিয়ম হোসেন বলেন, ২৭ বছর থেকে একই বিদ্যালয়ে বিনা বেতনে চাকুরি করি। দুই মেয়ে , কৃষক স্বামী নিয়ে সংসার চালাতে পারছিনা। তার স্কুলে গ্রামের হত দরিদ্র শিশুরা উপবৃত্তিসহ সব ধরণের সুযোগ- সুবিধা বঞ্চিত।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0046069622039795