জাতীয়করণের দাবিতে ১৪ই মার্চ ঢাকায় শিক্ষক মহাসমাবেশ - দৈনিকশিক্ষা

জাতীয়করণের দাবিতে ১৪ই মার্চ ঢাকায় শিক্ষক মহাসমাবেশ

নিজস্ব প্রতিবেদক |

জাতীয়করণসহ ১১ দফা দাবিতে ৩ দিনের কর্মবিরতির পরও সরকারের পক্ষ থেকে কোনো উদ্যোগ না নেয়ায় ১৪ই মার্চ ঢাকায় শিক্ষক মহাসমাবেশের নতুন কর্মসুচি ঘোষণা করেছে শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটি। রোববার (২৮শে জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এ কর্মসুচি ঘোষণা করেন সংগ্রাম কমিটির সমন্বয়কারী অধ্যক্ষ আসাদুল হক।


সংবাদ সম্মেরনে জানানো হয়, ১লা ফ্রেবুয়ারি থেকে ৮ই মার্চ পর্যন্ত উপজেলা, জেলা ও কেন্দ্রীয় শিক্ষক-কর্মচারী সংগ্রাম কিমটির নেতৃবৃন্দ মহাসমাবেশকে সফল করতে সাংগঠনিক কার্যক্রম পরিচালিত করবেন। ১৬ই ফেব্রুয়ারি ঢাকায় জেলা প্রতিনিধিদের সঙ্গে কেন্দ্রীয় নেতৃবৃন্দ মতবিনিয়ময় করবেন। ১১ই মার্চ সারাদেশে বেসরকোরি শিক্ষা প্রতিষ্ঠানে অবিরাম ধর্মঘট এবং সব উপজেলায় শিক্ষক কর্মচারী সমাবেশ ও বিক্ষোভ মিছিল হবে। ১২ই মার্চ সব জেলায় শিক্ষক কর্মচারী সমাবেশ ও বিক্ষোভ মিছিল হবে।
এর আগে শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির ব্যানারে জাতীয়করণসহ ১১ দফা দাবিতে মঙ্গলবার সকাল থেকে (২৭ জানুয়ারি) টানা তিন দিনের ক্লাস বর্জন কর্মসূচির পাশাপাশি শিক্ষক নেতারা দাবি আদায়ের পক্ষে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবেৃন্দের সঙ্গে মতবিনিময় করেন।

লিখিত বক্তব্যে অধ্যক্ষ আসাদুল হক বলেন, আমরা আশা করেছিলাম বর্তমান শিক্ষাবান্ধব সরকার আমাদের ১১ দফা দাবির যৌক্তিকতা উপলদ্ধি করে শিক্ষক সংগ্রাম কমিটির সঙ্গে আলোচনার উদ্যোগ নেবে। আমাদের ন্যায়সঙ্গত দাবি পূরণে পদক্ষেপ নেবে সরকার। কিন্তু পরিতাপের বিষয় শিক্ষা মন্ত্রণালয় থেকে এখন পর্যন্ত কোনো উদ্যোগ নেয়া হয়নি।

অধ্যক্ষ আসাদুল হক বলেন, আগামী ১লা ফেব্রুারি থেকে আমাদের সন্তানতুল্য শিক্ষার্থীদের এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। সেজন্য পরীক্ষা চলাকালীন কোনো কর্মসূচি না রেখে পরীক্ষার দায়িত্ব পালনের সিদ্ধান্ত নিয়েছি। এ ব্যাপারে শিক্ষকদের নিরাপত্তা দেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির আহবায়ক অধ্যক্ষ এম এ আউয়াল সিদ্দিকী,মুহাম্মদ আবু বকর সিদ্দীক, প্রফেসর ড. নুর মোহাম্মদ তালুকদার,মো. আজিজুল ইসলাম, যুগ্ম আহবায়ক অধ্যক্ষ মো: ফয়েজ হোসেন, মো: আবুল কাশেম, মো: মহসিন রেজা, অধ্যক্ষ মো: জাহাঙ্গীর, অধ্যক্ষ মোহাম্মদ আলী চৌধুরী, মো: হাবিবুর রহমান হাবিব, মো: ফখরুদ্দীন জিগার, মো: শহীদ মোল্লা প্রমুখ।

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.027278900146484