জাবিতে হাফ ম্যারাথনে প্রথম মাহফুজ-রূপশ্রী - দৈনিকশিক্ষা

জাবিতে হাফ ম্যারাথনে প্রথম মাহফুজ-রূপশ্রী

জাবি প্রতিনিধি |

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো হাফ ম্যারাথন দৌড় অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১০ জানুয়ারি) বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে এ দৌড়ের আয়োজন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এতে বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

ম্যারাথন দৌড়ে অংশগ্রহণকারীদের অভিনন্দন জানিয়ে উপাচার্য ভোর ৬টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা শহীদ মিনার প্রাঙ্গন থেকে দৌড় শুরু করে ২১ দশমিক ১ কি.মি. দূরত্বের সমপরিমাণ ৫ বার ক্যাম্পাস প্রদক্ষিণ করেন। প্রতিযোগিতার কার্টঅফ টাইম নির্ধারণ করা ছিল ৩ ঘণ্টা ৩০ মিনিট।

প্রতিযোগিতায় পুরুষদের মধ্যে আইআইটির মাহফুজুল হক প্রথম, ফার্মেসি বিভাগের রাকিবুল ইসলাম ও পদার্থবিজ্ঞান বিভাগে রাসেল মাহমুদ যৌথভাবে দ্বিতীয় এবং আইবিএ-জেইউয়ের দ্বিপঙ্কর ভৌমিক তৃতীয় হবার গৌরব অর্জন করেন। মহিলাদের মধ্যে চারুকলা বিভাগের রূপশ্রী হাজং প্রথম, দর্শন বিভাগের আফরিয়াতুল জান্নাত দ্বিতীয় এবং একই বিভাগের সুমাইয়া শম্পা তৃতীয় হবার গৌরব অর্জন করেন।

মুজিববর্ষে দেশ-জাতির কল্যাণে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানিয়ে বেলা ১১টায় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এসময় প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নূরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মনজুরুল হক, বিভিন্ন অনুষদের ডিন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0047380924224854