জামালপুরের সেই ডিসি বরখাস্ত - দৈনিকশিক্ষা

জামালপুরের সেই ডিসি বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক |

জামালপুরের সাবেক ডিসি আহমেদ কবিরকে সাময়িক বরখাস্ত করেছে সরকার। এখন তাঁর বিরুদ্ধে জনপ্রশাসন মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের বিরুদ্ধে এত দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার নজির কম। এর মাধ্যমে প্রশাসনে বড় ধরনের একটি বার্তা যাবে বলে মনে করেন প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সচিব ফয়েজ আহম্মদের সই করা এক অফিস আদেশে আহমেদ কবিরকে সাময়িক বরখাস্ত করা হয়। জামালপুরের ডিসি থাকাকালে নিজ অফিস সহায়কের সঙ্গে যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েছিলেন তিনি। গত ২২ আগস্ট এসংক্রান্ত ভিডিও ফুটেজ অনলাইনে ভাইরাল হওয়ার পর আহমেদ কবিরকে ডিসি পদ থেকে প্রত্যাহার করে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছিল।

সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা-২০১৮-এর ১২(১) বিধি অনুসারে আহমেদ কবিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে মন্ত্রণালয়ের অফিস আদেশে উল্লেখ করা হয়েছে। এতে আরও বলা হয়েছে, সাময়িক বরখাস্তকালীন তিনি বিধি অনুযায়ী খোরপোষ ভাতা প্রাপ্য হবেন।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সাময়িক বরখাস্ত হওয়ার মাধ্যমে আহমেদ কবিরের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার সুযোগ তৈরি হয়েছে। এখন জনপ্রশাসন মন্ত্রণালয় কোনো একক কর্মকর্তা বা একটি কমিটি গঠন করে তাঁর বিরুদ্ধে আনীত অভিযোগের বিস্তারিত তদন্ত করবে।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0045111179351807