জাল নিবন্ধনে চাকরি করছেন ৭০ শিক্ষক - দৈনিকশিক্ষা

জাল নিবন্ধনে চাকরি করছেন ৭০ শিক্ষক

নিজস্ব প্রতিবেদক |
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) নামে জাল নিবন্ধন সনদ নিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বছরের পর বছর চাকরি করছেন ৭০ জন শিক্ষক। চলতি বছরের জানুয়ারি থেকে ২৮ মার্চ পর্যন্ত প্রায় সাড়ে ৩০০ শিক্ষকের নিবন্ধন সনদ যাচাই করে এনটিআরসিএ। তাদের যাচাই প্রতিবেদনে এমন জালিয়াতির তথ্য উঠে এসেছে। 
 
নিয়মানুযায়ী বেসরকারি স্কুল, মাদ্রাসা ও কলেজের শিক্ষক নিয়োগের ক্ষেত্রে সংশ্লিষ্ট ব্যক্তিকে নিবন্ধন সনদ অর্জন করতে হয়। এজন্য এনটিআরসিএর লিখিত ও মৌখিক পরীক্ষার আয়োজন করে। ২০০৫ খ্রিস্টাব্দ থেকে এ সনদ বাধ্যতামূলক করার পর থেকেই সনদ জাল করার প্রক্রিয়া শুরু হয়। দৈনিকশিক্ষা ডটকমের অনুসন্ধানে এ তথ্য জানা যায়।
 
সম্প্রতি এনআরটিসিএর সহকারী পরিচালক মোঃ মোস্তাক আহমেদ সনদ যাচাইয়ের প্রতিটি প্রতিবেদনে উল্লেখ করেন, যাচাইকৃত সনদগগুলোর মধ্যে ৭০টি সনদ সঠিক নয়।  উত্তীর্ণদের রোল নম্বর ভিন্ন ভিন্ন ব্যক্তির। সংশ্লিষ্ট সনদধারীরা জালিয়াতির মাধ্যমে এগুলো সংগ্রহ করেছেন বলেই প্রতিবেদনে উল্লেখ করা হয়। এর প্রেক্ষিতে জাল সনদধারীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের পক্ষ থেকে থানায় মামলা দায়ের করে এনটিআরসিকে জানানোর নির্দেশ দেয়া হয়েছে। নিবন্ধন সনদ যাচাইয়ের এ প্রতিবেদন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সংশ্লিষ্ট আঞ্চলিক পরিচালকদের কাছেও পাঠানো হয়েছে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে। সনদ যাচাইয়ের এ ধারা অব্যাহত রয়েছে। 
 
জানুয়ারি থেকে ২৮ মার্চ পর্যন্ত এনটিআরসিএর যাচাই প্রতিবেদনে দেখা গেছে সাড়ে তিনশ সনদ যাচাইয়ে ৭০টিই জাল। তালিকার প্রথমেই, ফিজিকাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস্ বিষয়ের সহকারী শিক্ষক রেজবি সুলতানা, পিতার নাম সৈয়দ নজরুল ইসলাম। তার রোল নম্বর ৩১৯১১৩২৮, রেজিস্ট্রেশন নম্বর ৯০০০২৮৫৩/২০০৯ এবং পাসের বছর ২০০৯। হিন্দুধর্ম বিষয়ের সহকারি শিক্ষক সুজিত চন্দ্র দাস, পিতার নাম প্রফুল্ল চন্দ্র দাস। তার রোল নম্বর ৩২০১০৮৪৯, রেজিস্ট্রেশন নম্বর ৯০০০৯৫৪৬/২০০৯ এবং পাসের বছর ২০০৯। বোটানি বিষয়ের গণিত এবং বিজ্ঞানের সহকারী শিক্ষক মো: জাহাঙ্গীর আলম, পিতার নাম মো: আবদুল কাদের। তার রোল নম্বর ১১২১০৭১৬, রেজিস্ট্রেশন নম্বর ৮০০১২০৪৯/২০০৮ এবং পাসের বছর ২০০৮। দর্শন বিষয়ের প্রভাষক মোছাঃ ফাতেমা মুহতাশিমা, পিতার নাম মোঃ আবদুল মান্নান। তার রোল নম্বর ২১৩৫১১৫, রেজিস্ট্রেশন নম্বর ০৪৪২৪২২০/২০০৫, পাসের বছর ২০০৫।
 
বোটানি বিষয়ের সহকারি শিক্ষক মো: আবদুল কাইয়ুম, পিতার নাম মো: আবদুর রশিদ। তার রোল নম্বর ১১২১০০৩৪, রেজিস্ট্রেশন নম্বর ৮০০২৩৩২৫/২০০৮, পাসের বছর ২০০৮। গণিত বিষয়ের সহকারি শিক্ষক মো: আলমাস আলী, পিতার নাম মো: চানু মোহাম্মাদ। তার রোল নম্বর ১১০১০১৫০, রেজিস্ট্রেশন নম্বর ০৮০০৫১৭৪/২০০৮ এবং পাসের বছর ২০০৮। ইসলাম ধর্ম বিষয়ের সহকারি মৌলভী রহিমা পারভীন, পিতার নাম মোঃ আব্দুর রহমান। রোল নম্বর ২১২০৩৫৩৫, রেজিস্ট্রেশন নম্বর ৭০০৮৮০৬/২০০৭ এবং পাসের বছর ২০০৭। সমাজ বিজ্ঞান বিষয়ের সহকারি শিক্ষক মোছাঃ ছামিনা খাতুন, পিতা মোঃ মেতু শেখ। তার রোল নম্বর ১১০৯০৫৫১, রেজিস্ট্রেশন নম্বর ৭০০৮১২২/২০০৭ এবং পাসের বছর ২০০৭, বোটানি বিষয়ের বিজ্ঞানের সহকারি শিক্ষক মোছা: মিনা খাতুন, পিতা মোঃ আবুল হোসেন। তার রোল নম্বর ৩১৬১০২৭৭, রেজিস্ট্রেশন নম্বর ৯০০০৯৪৫৩/২০০৯ পাসের বছর ২০০৯। ইসলাম ধর্ম বিষয়ের সহকারি শিক্ষক সারজিনা খাতুন, পিতার নাম দিল মোহাম্মদ। তার রোল নম্বর ১১২০০৭৮২, রেজিস্ট্রেশন নম্বর ৭০০৮২৪০/২০০৭ এবং পাসের বছর ২০০৭।
 
ইসলাম শিক্ষা বিষয়ের সহকারি শিক্ষক মোছাঃ মরিয়ম নেসা, পিতার নাম মোঃ আবদুর রহমান। তার রোল নম্বর ১০৭১২১৬৯, রেজিস্ট্রেশন নম্বর ৮০০৩৪৪০/২০০৮ এবং পাসের বছর ২০০৮। কম্পিউটার স্টাডিজ বিষয়ের সহকারি শিক্ষক মো: আবুল কালাম আজাদ, পিতা মৃত হাফিস উদ্দিন মন্ডল। তার রোল নম্বর ১২১১০৪০০, রেজিস্ট্রেশন নম্বর ৯০০০০১২৩/২০০৯ এবং পাসের বছর ২০০৯। আরবী বিষয়ের প্রভাষক মোঃ নুরুল হুদা, পিতার নাম মোঃ মাহবুবুর রহমান। তার রোল নম্বর ২৬৪১০৩৫ এবং রেজিস্ট্রেশন নম্বর ০৫৫৩০২৯৩/২০০৫ এবং পাসের বছর ২০০৫,
ইসলাম ধর্ম বিষয়ের সহকারি মৌলভী মোছাঃ আফরোজা খাতুন, পিতার নাম মোঃ আমজাদ হোসেন। তার রোল নম্বর ১১০১১৩৩৪ রেজিস্ট্রেশন, নম্বর ৬১০০২৭৬/২০০৬ এবং পাসের বছর ২০০৬।
 
গণিত বিষয়ের সহকারি শিক্ষক মোঃ রফিকুল ইসলাম, পিতার নাম কাছির উদ্দিন। তার রোল নম্বর ৩২১০০০০৪, রেজিস্ট্রেশন নম্বর ১০০০০০৪৭৫৬ এবং পাসের বছর ২০১০।কম্পিউটার শিক্ষা বিষয়ের সহকারি শিক্ষক শেফালি বেগম, পিতার নাম মোঃ আনোয়ার হোসেন। তার রোল নম্বর ৩১৩০৫৮৯৯, রেজিস্ট্রেশন নম্বর ১০০০০০৪৫৮৯ এবং পাসের বছর ২০১১। ইসলামিক হিস্টোরি ও কালচার বিষয়ের প্রভাষক মোঃ মাজেদুল ইসলাম, পিতার নাম মোঃ ইউনুস আলী। তার রোল নম্বর ৪০৬১০০৪৫, রেজিস্ট্রেশন ৯০০০২২৬৭/২০০৯ এবং পাসের বছর ২০০৯।
 
ইসলাম শিক্ষা বিষয়ের সহকারি মৌলভী মোহাম্মদ শাহাজাহান, পিতার জালাল আহমদ। তার রোল নম্বর ৬১০৬০৮০২, রেজিস্ট্রেশন নম্বর ৭০০৩৮৯১/২০০৭ এবং পাশের বছর ২০০৭। ইসলাম শিক্ষা বিষয়ের সহকারি মৌলভী মোহাম্মদ সেলিম উল্লাহ, পিতার নাম ছাবের আহমদ। তার রোল নম্বর ৬১০৬০৯০৫, রেজিস্ট্রেশন নম্বর ৭০০৩৮৪২ এবং পাসের বছর ২০০৭। গণিত বিষয়ের সহকারি শিক্ষক মোহাম্মদ আমির সোলতান, পিতার নাম আবদুস সামাদ। তার রোল নম্বর ৬৭০৬৩৯৮, রেজিস্ট্রেশন নম্বর ৭০০৮৪৩৯/২০০৭ এবং পাসের বছর ২০০৭। সমাজ বিজ্ঞান বিষয়ের সহকারি শিক্ষক সদরকা পারবিন মন্নি, পিতার নাম নাজো মিয়া। তার রোল নম্বর ৩২৪৮৯৭৫৪, রেজিস্ট্রেশন নম্বর ৯২০০২৮৭৬/২০০৯ এবং পাসের বছর ২০০৯। ইসলাম শিক্ষা বিষয়ের সহকারি শিক্ষক জাবার আহমদ, পিতার নাম আবু বাগার। তার রোল নম্বর ৩২৫৮৮৭৯৩, রেজিস্ট্রেশন নম্বর ৯২০০২৪৮৮/২০০৯ এবং পাসের বছর ২০০৯। ইসলাম শিক্ষা বিষয়ের সহকারি মৌলভী কামরুন্নাহার, পিতার নাম আবদূস শুকুর। তার রোল নম্বর ৬৭০৬৩৬৯, রেজিস্ট্রেশন নম্বর ৭০০৩৪২১/২০০৭ এবং পাসের বছর ২০০৭।
 
ইসলাম শিক্ষা বিষয়ের ইবতেদায়ি প্রধান মুহাম্মদ ইসহাস মিয়া, পিতার নাম মুহাম্মদ কাফি উদ্দিন। তার রোল নম্বর ৩২০৩০৮৭১, রেজিস্ট্রেশন ১০০০০২৭৩/২০১০ এবং পাসের বছর ২০১০। ইসলাম শিক্ষা বিষয়ের প্রভাষক মোঃ আনোয়ারুল ইসলাম, পিতার নাম মোঃ নুরুল ইসলাম প্রধান। তার রোল নম্বর ২৫৪০৩৪৮, রেজিস্ট্রেশন ০৫৪০৬১৬১/২০০৬ এবং পাসের বছর ২০০৬। ফিন্যান্স বিষয়ের প্রভাষক মো: আশরাফুল আলম, পিতার নাম মোহাম্মদ মোজাফ্ফর হোসাইন। তার রোল নম্বর ৪২৬১০১০৫, রেজিস্ট্রেশন নম্বর ৯০০০৪৩৫৮/২০০৯ এবং ২০০৯। বাংলা বিষয়ের প্রভাষক শারমিন নাহার, পিতার নাম খন্দকার হায়দার আলি। তার রোল নম্বর ২১১১০৯৯৫, রেজিস্ট্রেশন নম্বর ৮০০০৪৪০৯/২০০৮ এবং পাসের বছর ২০০৮,
হোম ইকোনোমিক্স বিষয়ে পাঠদানে নিয়োজিত শাকিলা ইয়াসমিন, পিতার নাম এসকে. শাহাদত হোসেন। তার রোল নম্বর ৪২০০৪৪২৬, রেজিস্ট্রেশন নম্বর ১০০০১০০৭১২ এবং পাসের বছর ২০১১।
 
সোসিওলজি বিষয়ের প্রভাষক মোহাম্মদ রফিকুল ইসলাম, তার পিতার নাম মোহাম্মদ জেল হক। তার রোল নম্বর ৪০৮১১৮৯৭, রেজিস্ট্রেশন নম্বর ৯০০০৩৩৭৫/২০০৯ এবং পাসের বছর ২০০৯। রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের প্রভাষক মুহাম্মদ ফারুক হোসেন, পিতার নাম মুহাম্মদ মেছের আলী। তার রোল নম্বর ১৫৩১৭৮৯, রেজিস্ট্রেশন নম্বর ০৫৪০৩১৯৯/২০০৫ এবং পাশের বছর ২০০৫। সমাজকল্যাণ বিষয়ের প্রভাষক মনিরা পারভীন, পিতার নাম মোজাম্মেল হক সরকার, তার রোল নম্বর ২০৬১১৫৭৮,রেজিস্ট্রেশন নম্বর ৮০০১৪৬২৪/২০০৮ এবং পাসের বছর ২০০৮। সমাজবিজ্ঞান বিষয়ের প্রভাষক আফরোজা খানম সাথী, পিতার নাম আব্দুস সবুর। তার রোল নম্বর ১২০৭১৪৭৫, রেজিস্ট্রেশন নম্বর ৬০০১৯/২০০৬ এবং পাসের বছর ২০০৬। হোম ইকোনোমিক্স বিষয়ের প্রভাষক জিন্নাত নূর এ জান্নাত, পিতার নাম মো. জাহিদুল ইসলাম। তার রোল নম্বর ৪২০০৭৫৬৭, রেজিস্ট্রেশন নম্বর ১০০০০৯৮৫৮৩ এবং পাসের বছর ২০১৩।
 
রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের সহকারি শিক্ষক মালেকা খাতুন, পিতার নাম এম.ডি. আব্দুল জলিল মন্ডল। তার রোল নম্বর ২০৩১৩২৮৪, রেজিস্ট্রেশন নম্বর ৮০০১৫২৬০/২০০৮ এবং পাসের বছর ২০০৮। ইসলামিক স্টাডিজ বিষয়ের ইবতেদায়ি প্রধান হোসনেআরা খাতুন, পিতার নাম মো. আমজাদ আলি। তার রোল নম্বর ৩২৫১৭৩৮১, রেজিস্ট্রেশন নম্বর ২০১৩৯৩৪৬৪৪, এবং পাসের বছর ২০১৩। সোসিওলজি বিষয়ের সহকারি শিক্ষক মো. শহিদুল ইসলাম, পিতার নাম মো. রুবেল মিয়া। তার রোল নম্বর ৩০৭০১৯৮১, রেজিস্ট্রেশন নম্বর ২০১২৮১৬৪৩৪ এবং পাসের বছর ২০১২। কম্পিউটার শিক্ষা বিষয়ের সহকারি শিক্ষক মো. আলা উদ্দিন, পিতার নাম মো. আব্বাস আলী। তার রোল নম্বর ৩১৩০৮৭৫৪, রেজিস্ট্রেশন নম্বর ১০০০০৯৪৮১৯ এবং পাসের বছর ২০১১। কম্পিউটার শিক্ষা বিষয়ের প্রভাষক আমির আলি, পিতার নাম আত্তাস আলি। তার রোল নম্বর ৪২৬১২১৫৯, রেজিস্ট্রেশন নম্বর ১০০০০৪১৬৯৪ এবং পাসের বছর ২০১০।
ইসলামিক স্টাডিজ বিষয়ের সহকারি শিক্ষক মুহাম্মদ মাহবুবুর রহমান, পিতার নাম মুহাম্মদ আব্দুর রাজ্জাক। তার রোল নম্বর ৩১৯১৯৯১৪, রেজিস্ট্রেশন নম্বর ৯০০০৬৬০৩/২০০৯ এবং পাসের বছর ২০০৯। কৃষি শিক্ষা বিষয়ের সহকারি শিক্ষক মোছাঃ সালমা খাতুন, পিতার নাম মো. জয়নাব আলি। তার রোল নম্বর ৩১৭১৩৪৭৩, রেজিস্ট্রেশন নম্বর ৯০০০৯৭৭৪/২০০৯ এবং পাসের বছর ২০০৯। সমাজ বিজ্ঞান বিষয়ের শিক্ষক মো. আল মামুন, পিতার নাম মৃত হাবিবুর রহমান। তার রোল নম্বর ৩০৪১২৩২০, রেজিস্ট্রেশন নম্বর ৯০০০৯৭৭৯/২০০৯ এবং পাসের বছর ২০০৯।
ফুড প্রসেসিং এন্ড প্রিসারভেসন বিষয়ের ট্রেড ইন্সট্রাকটর মো. আবু রাইহান সরকার, পিতার নাম মো. আব্দুল আলাল। রোল নম্বর ৩১২১৬৫৩৫, রেজিস্ট্রেশন নম্বর ১০০০০১১৬১৮ এবং পাসের বছর ২০১০।বাংলা বিষয়ের প্রভাষক মোছাঃ তামান্না সুলতানা, পিতার নাম মো. তোফিকুল ইসলাম। তার রোল নম্বর ২০৩১১১২৯, রেজিস্ট্রেশন নম্বর ৮০০০১৪২০/২০০৮ এবং পাসের বছর ২০০৮।
 
শারীরিক শিক্ষা বিষয়ের সহকারি শিক্ষক মো. জসিম উদ্দিন, পিতার নাম মো. সাদু মিয়া। তার রোল নম্বর ৩১৮১৩২২৩, রেজিস্ট্রেশন নম্বর ১০০০০৪৮৮৩৬ এবং পাসের বছর ২০১০। কম্পিউটার স্টাডিজ বিষয়ের সহকারি শিক্ষক আবদুল কাদের, পিতার নাম মোহাম্মদ চাঁনমিয়া। তার রোল নম্বর ৩১৯১৭৬২৭, রেজিস্ট্রেশন নম্বর ৯০০১৭৬৯৬/২০০৯ এবং পাসের বছর ২০০৯। শরীর চর্চা বিষয়ের সহকারি শিক্ষক মোহাম্মদ ফেরদাউসুল ইসলাম, পিতার নাম এ বি এম নজরুল ইসলাম। তার রোল নম্বর ১১১৯০০০৫, রেজিস্ট্রেশন নম্বর ৭০০৮২০৫/২০০৭ এবং পাসের বছর ২০০৭।
মাহফুজা আক্তার, পিতার নাম মো: চাঁন মিয়া। তার রোল নম্বর ৩১৩১৯১০, রেজিস্ট্রেশন নম্বর ২০১৩৯৪৬৩৩৭ এবং পাসের বছর ২০১৩।
রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের সহকারি শিক্ষক কামিম সুলতানা, পিতার নাম রফিকুজ্জামান। তার রোল নম্বর ৩০৪১০৫০৮, রেজিস্ট্রেশন নম্বর ২০১২৮৭৮৫৬৯ এবং পাসের বছর ২০১২।
 
সমাজকল্যাণ বিষয়ের সহকারি শিক্ষক নুরশুদা বেগম, পিতার নাম মো: কফিল উদ্দিন। তার রোল নম্বর ৩০৮০৫৯৮৬, রেজিস্ট্রেশন নম্বর ১০০০০২৪৩৩২ এবং পাসের বছর ২০১০। ইংরেজি বিষয়ের প্রভাষক মুহাম্মদ রেজাউল করিম শামীম, পিতার নাম মুহাম্মদ আবদুল মজিদ। তার রোল নম্বর ১২০২০২৩৪, রেজিস্ট্রেশন নম্বর ৪১০৯৪৭০/২০০৭ এবং পাসের বছর ২০০৭। ইংরেজি বিষয়ের প্রভাষক মোহাম্মদ আমদাদুল হক বেগ, পিতার নাম আব্দুর রশিদ বেগ। তার রোল নম্বর ৪০২২৪৩৭২, রেজিস্ট্রেশন নম্বর ১০০০০৫১৭১৩ এবং পাসের বছর ২০১১।ইসলাম শিক্ষা বিষয়ের সহকারি শিক্ষক মোঃ মোফাজ্জল হক, পিতার নাম মোঃ হাবিবুর রহমান। তার রোল নম্বর ১০৭১১৫৪০, রেজিস্ট্রেশন নম্বর ০৩৪৫৮৫/২০০৮ এবং পাসের বছর ২০০৮। 
 
ল্যাগুয়ারের জুনিয়ার শিক্ষক আশরাফুন্নাহার, পিতার নাম আনসার আলী। তার রোল নম্বর ৩২৪২৪১৭৭, রেজিস্ট্রেশন নম্বর ১০০০০৪০২৩৯ এবং পাসের বছর ২০১০। গণিত বিষয়ের সহকারি শিক্ষক মোঃ নজরুল ইসলাম, পিতার নাম মোঃ জয়নাল হক। তার রোল নম্বর ১১০১১৫৪৯, রেজিস্ট্রেশন নম্বর ৮০০১৩১৬২/২০০৮ এবং পাসের বছর ২০০৮। কোরআন-তাসবিদ বিষয়ের জুনিয়র মৌলভী ফাতেমা আক্তার, পিতার নাম রায়হান উদ্দিন। তার রোল নম্বর ৩৪১২০২৩৪, রেজিস্ট্রেশন নম্বর ১০০০০৬৪২ এবং পাসের বছর ২০১০।কৃষিশিক্ষা বিষয়ের সহকারি শিক্ষক মোহাম্মদ জাইয়া দুল হক, পিতার নাম মোহাম্মদ আবদুল আজিজ। তার রোল নম্বর ৩১২১১০৯১, রেজিস্ট্রেশন নম্বর ৯০০১০০৯১/২০০৯ এবং পাসের বছর ২০০৯।রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারি শিক্ষক মোহাম্মদ ওবাইদুল হক, পিতার নাম মোহাম্মদ জুলফিকার আলি। তার রোল নম্বর ৩০৪০৫৪৪২, রেজিস্ট্রেশন নম্বর ২০১২৮২০৬৫৪ এবং পাসের বছর ২০১২।
 
ইংরেজি বিষয়য়ের প্রভাষক রুহুল আমিন, পিতার নাম আব্দুল কুদ্দুস। তার রোল নম্বর ৪০২১৬৭৮৪, রেজিস্ট্রেশন নম্বর ২০১৩৬৯৫২৬০৯ এবং পাসের বছর ২০১৩। বাংলা বিষয়ের প্রভাষক মো. আশরাফুল আলম, পিতার নাম মো: জসিম  উদ্দিন। তার রোল নম্বর ৪০১২৬২৩১, রেজিস্ট্রেশন নম্বর ২০১৩৯৪৬০২৫ এবং পাসের বছর ২০১৩। কম্পিউটার স্টাডিজ বিষয়ের সহকারি শিক্ষক মো: জয়নাল আবেদিন, পিতার নাম মো: কাফিল উদ্দিন। তার রোল নম্বর ৩১৩১০৭৭২, রেজিস্ট্রেশন নম্বর ৯০০১৭৬৯৬/২০০৯ এবং পাসের বছর ২০০৯। কম্পিউটার স্টাডিজ বিষয়ের সহকারি শিক্ষক নূর আক্তার, পিতার নাম আব্দুল বশির। তার রোল নম্বর ৩১৮১১১০৬, রেজিস্ট্রেশন নম্বর ৯০০১৭৬৯৬/২০০৯ এবং পাসের বছর ২০০৯।
গনিত বিষয়ের সহকারি শিক্ষক মোহাম্মদ শরিফুজ্জামান, পিতার নাম মোহাম্মদ আফতাব উদ্দিন। তার রোল নম্বর ১১০১০৫০৭, রেজিস্ট্রেশন নম্বর ৮০০১২২৩১/২০০৮ এবং পাসের বছর ২০০৮।
 
শারীরিক শিক্ষা বিষয়ের সহকারি শিক্ষক মনোয়ারা, পিতার নাম ইমান আলী শেখ। তার রোল নম্বর ৩১৮১০১২৮, রেজিস্ট্রেশন নম্বর ১০০০০৩৪৫৫৭ এবং পাসের বছর ২০১০।ইংরেজি বিষয়ের প্রভাষক মো: ফিরোজ প্রামাণিক, পিতার নাম মজিদ প্রামাণিক। তার রোল নম্বর ৪২২৩৫৯৪৫, রেজিস্ট্রেশন নম্বর ১০০০০৩৪৫৪৫ এবং পাসের বছর ২০১০। বাংলা বিষয়ের প্রভাষক মো: আবুল হোসাইন, পিতার নাম আবদুস সালাম সরদার। তার রোল নম্বর ৪০১১০৩১১, রেজিস্ট্রেশন নম্বর ২০১২৮১৪৬৮২ এবং পাসের বছর ২০১২। রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের প্রভাষক মোঃ আজাদুর রহমান, পিতার নাম মোঃ মজিবর রহমান। তার রোল নম্বর ৪০৪১০৭৬১, রেজিস্ট্রেশন নম্বর ২০১২৮১৪৭৭১ এবং পাসের বছর ২০১২। আরবি বিষয়ের প্রভাষক মোহাম্মদ আজগর আলী, পিতার নাম মোঃ আজিম উদ্দিন। তার রোল নম্বর ২২৯১২৫৭৫, রেজিস্ট্রেশন নম্বর ৮০০০৭১০৯/২০০৮ এবং পাসের বছর ২০০৮। 
 
শরীর চর্চা ও ক্রীড়া বিষয়ের সহকারি শিক্ষক মোহাম্মদ আলী খান, পিতার নাম মোহাম্মদ মুজাম খান। তার রোল নম্বর ১১৬২৩২৫, রেজিস্ট্রেশন নম্বর ০৫৪০৯২২৪/২০০৫ এবং পাসের বছর ২০০৫। ফিন্যান্স বিষয়ের প্রভাষক মোঃ আশরাফুল আলম, পিতার নাম মোহাম্মদ মোজাফ্ফর হোসেন। তার রোল নম্বর ৪২৬১০১০৫, রেজিস্ট্রেশন নম্বর ৯০০০৪৩৫৮/২০০৯ এবং পাসের বছর ২০০৯। সমাজবিজ্ঞান বিষয়ের প্রভাষক মোঃ জিয়াউর রহমান, পিতার নাম মোঃ মনসুর আলী। তার রোল নম্বর ৩২০৭০০০৮, রেজিস্ট্রেশন নম্বর ৭০০৮৭৭৫/২০০৭ এবং পাসের বছর ২০০৭।
 
পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন কলেজ পরিচালনা পর্ষদ থেকে ঘুষে অভিযুক্ত সাংবাদিককে বাদ দেওয়ার দাবি - dainik shiksha কলেজ পরিচালনা পর্ষদ থেকে ঘুষে অভিযুক্ত সাংবাদিককে বাদ দেওয়ার দাবি পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ - dainik shiksha পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন - dainik shiksha জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা - dainik shiksha হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে - dainik shiksha সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.0065391063690186