জেএসসির প্রশ্নফাঁস চক্রে জড়িত অভিযোগে আটক ২ - Dainikshiksha

জেএসসির প্রশ্নফাঁস চক্রে জড়িত অভিযোগে আটক ২

যশোর প্রতিনিধি |

যশোরে প্রশ্নপত্র ফাঁসচক্রের সঙ্গে জড়িত অভিযোগে হাদিউজ্জামান (৩৮) ও কৃষ্ণ মিত্র (২৫) নামে দুই যুবককে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রোববার (৫ নভেম্বর) দুপুরে মণিরামপুর উপজেলার তাহেরপুর বাজার থেকে তাদের আটকের পর সোমবার যশোর ডিবি পুলিশের ওসি মনিরুজ্জামান সাংবাদিকদের এই তথ্য ও আটককৃতদের ছবি দেন।

তিনি জানান, ঢাকা ডিএমপির সাইবার ক্রাইম ইউনিটের দেয়া তথ্যের ভিত্তিতে যশোর ডিবি পুলিশের এসআই শামীম হোসেন, এসআই সেকেন্দার আবু জাফরের নেতৃত্বে একটি ফোর্স হাদিউজ্জামান ও কৃষ্ণ মিত্রকে আটক করে। ওই সময় তাদের কাছ থেকে জেএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসসংক্রান্ত সোশাল মিডিয়ায় প্রচারণার জন্য ব্যবহৃত চারটি মোবাইল ফোন সেট, আটটি সিমকার্ড (একটি বিকাশ নম্বরসহ) দুটি ফেসবুক আইডিতে প্রকাশিত প্রশ্নপত্র ফাঁসসংক্রান্ত স্ক্রিনশট (১১ পাতা) জব্দ করা হয়।

ডিবি ওসি আরও জানান, গত ১৮ আগস্ট থেকে এই চক্রটি ফেসবুকে প্রচার চালায় যে, জেএসসি পরীক্ষার্থীদের টাকার বিনিময়ে প্রশ্নপত্র দেয়া হবে। সেক্ষেত্রে তারা তিনজনের কাছ থেকে প্রশ্নপত্র দেয়ার কথা বলে বিকাশের মাধ্যমে দুই হাজার ৯০০ টাকাও নেয়। সোশ্যাল মিডিয়ায় অবশ্য তারা ছদ্মনাম ব্যবহার করে।

এ ঘটনায় এসআই শামীম হোসেন মণিরামপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেছেন বলে জানান ডিবির ওই কর্মকর্তা।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0036149024963379