জেডিসির অ্যাডমিট কার্ড বিতরণ শুরু কাল - দৈনিকশিক্ষা

জেডিসির অ্যাডমিট কার্ড বিতরণ শুরু কাল

নিজস্ব প্রতিবেদক |

চলতি বছরের জেডিসি পরীক্ষার অ্যাডমিট কার্ড আগামীকাল বৃহস্পতিবার (৯ অক্টোবর) থেকে বিতরণ শুরু হবে। ১৯ অক্টোবর পর্যন্ত এ কার্যক্রম চলবে। বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড থেকে জেলা প্রশাসকদের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। চিঠির সাথে কেন্দ্র সচিবদের প্রবেশপত্র বিতরণ ও মতবিনিময় সভার জেলাভিত্তিক সূচি দেয়া হয়েছে।

জানা গেছে, ৯ অক্টোবর সকাল দশটায় ময়মনসিংহ টিচার্স ট্রেনিং কলেজ থেকে ময়মনসিংহ অঞ্চলের, ৯ অক্টোবর সকাল ১১ টায় খুলনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে খুলনা অঞ্চলের, ১২ অক্টোবর সকাল দশটায় কুমিল্লার নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে কুমিল্লা অঞ্চলের, ১২ অক্টোবর সকাল দশটায় চট্টগ্রাম শিক্ষা বোর্ড থেকে চট্টগ্রাম অঞ্চলের জেডিসির কেন্দ্র সচিবদের সাথে বোর্ডের মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। মতবিনিময় সভা শেষে কেন্দ্র সচিবদের কাছে জেডিসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ করা হবে। এছাড়া ১৩ অক্টোবর বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড থেকে ঢাকা অঞ্চলের কেন্দ্র সচিবদের মতবিনিময় সভা ও জেডিসি পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড বিতরণ করা হবে।

এছাড়া আগামী ১২ অক্টোবর সকাল দশটায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর রাজশাহীর আঞ্চলিক কার্যালয়ে রাজশাহী অঞ্চলের, রংপুর টিচার্স ট্রেনিং কলেজে রংপুর অঞ্চলের কেন্দ্র সচিবদের মতবিনিময় সভা ও জেডিসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ করা হবে। 

আর আগামী ১৯ অক্টোবর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বরিশালের আঞ্চলিক কার্যালয়ে বরিশাল অঞ্চলের, আর এ দিন বেলা সাড়ে বারোটায় সিলেটের সরকারি মাদরাসা-ই-আলিয়ায় সিলেট অঞ্চলের কেন্দ্র সচিবদের মতবিনিময় সভা ও জেডিসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ করা হবে। 

সূচি অনুযায়ী জেলা সদরের কেন্দ্র সচিবদের জেলা প্রশাসকের এবং উপজেলার কেন্দ্র সচিবদের উপজেলা নির্বহী কর্মকর্তার প্রাধিকারপত্রসহ বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের সভাকক্ষ থেকে প্রবেশপত্র ও আনুসাঙ্গিক কাগজপত্র সংগ্রহ করতে বলা হয়েছে।   

এছাড়া প্রবেশপত্র বিতরণে কেন্দ্র সচিবদের রেজিস্ট্রেশন করতেও বলা হয়েছে। কেন্দ্র সচিবদের রেজিস্টেশন ফরম মাদরাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে (www.bmeb.gov.bd) থেকে ডাউনলোড করে প্রিন্ট নিয়ে পূরণ করে আনতে বলা হয়েছে। দৈনিক শিক্ষার পাঠকদের সুবিধার্থে ফরমটি প্রকাশ করা হলো। 

ফরমটি দেখুন:

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0067381858825684