জ‌বির রসায়ন বিভা‌গের নবীনবরণ অনু‌ষ্ঠিত - দৈনিকশিক্ষা

জ‌বির রসায়ন বিভা‌গের নবীনবরণ অনু‌ষ্ঠিত

জ‌বি প্র‌তি‌নি‌ধি |

জগন্নাথ বিশ্ব‌বিদ্যালয়ের (জ‌বি) রসায়ন বিভা‌গের ২০১৮-২০১৯ সেশ‌নের ১৪তম ব্যা‌চের নবীনবরণ এবং ২০১২-২০১৩ সেশ‌নের ৮ম ব্যা‌চের শিক্ষার্থী‌দের বিদায় অনুষ্ঠান অনু‌ষ্ঠিত হয়েছে। বৃহস্প‌তিবার (২৮ মার্চ) বিশ্ব‌বিদ্যালয়ের কেন্দ্রীয় অডি‌ট‌রিয়া‌মে অনু‌ষ্ঠিত হয়।

অনুষ্ঠা‌নে প্রধ‌ান অতি‌থির বক্ত‌ব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান ব‌লেন, মধ্যাকর্ষণ শ‌ক্তির মূল কথাই কে‌ন্দ্রের দি‌কে টানা, মা‌নে প্রাকৃ‌তিক ভা‌বেই স্বার্থপরতা। নি‌জের দি‌কে টানা। আমি যতটুকু সময় বেঁচে আছি, সে সময়টুকু ভা‌লোভা‌বে বেঁচে থাক‌তে পারাই জীব‌নের সফলতা। শা‌ন্তি নি‌য়ে ভা‌লো থাকাও জীব‌নের স্বার্থকতা। স্বার্থপর না হ‌লে এ সফলতাটুকু আসা সম্ভব না। তবে অন্যের স্বার্থ বিনষ্ট কর‌বো না নি‌জের স্বা‌র্থের কার‌ণে। কেউ না জান‌লেও অন্তত আপনার নি‌জের জানা থাক‌বে, আপ‌নি অন্যের একটা ক্ষ‌তি করে‌ছেন। এজন্য, উচ্চরক্ত চাপ, প্রেসার, ডায়া‌বে‌টিস হ‌বেই। তাহ‌লে আমরা নি‌জের স্বা‌র্থেই অন্যের ক্ষ‌তি কর‌বো না। এটাই স্বার্থপরতা।

নবীন‌দের নিজ নিজ পাঠ্য‌বিষয়‌কে ভা‌লো‌বে‌সে জ্ঞান আহ‌রনের পরামর্শ দেন উপাচার্য। এ সময় বিদায়ী‌ কৃ‌তি শিক্ষার্থী‌দের ক্রেস্ট প্রদান ক‌রে অন্যান্য‌দের মঙ্গল কামনা ক‌রে বক্তব্য শেষ ক‌রেন উপাচার্য।

অনুষ্ঠা‌নে বিভাগীয় সভাপ‌তি অধ্যাপক ড. সৈয়দ আলম এর সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠা‌নে বক্তব্য রা‌খেন শিক্ষক স‌মি‌তির সভাপ‌তি অধ্যাপক ড দী‌পিকা রানী সরকার, বিজ্ঞান অনুষ‌দের ডিন অধ্যাপক ড. পেয়ার আহ‌মেদ বক্তব্য রা‌খেন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0039889812469482