টাকা দিলেই মেলে সার্টিফিকেট! - দৈনিকশিক্ষা

টাকা দিলেই মেলে সার্টিফিকেট!

নিজস্ব প্রতিবেদক |

এসএসসি-এইচএসসি কিংবা বিবিএ পাসের সনদের জন্য দীর্ঘমেয়াদী পড়াশোনা নয়। বরং নির্দিষ্ট পরিমাণ অর্থের বিনিময়ে চাইলেই মিলছে এসব সনদপত্র। ভুয়া সনদপত্র তৈরি চক্রের দুই সদস্যকে আটকের পর বেরিয়ে এসেছে এমন তথ্য।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর নীলক্ষেত এলাকায় অভিযান চালিয়ে ভুয়া সনদ তৈরির দুই সদস্যকে আটক করা হয়।

আটকেরা হলেন-সাইফুল আলম সাদিক (২৮) ও বাবুল ছৈয়াল (২১)। এসময় তাদের কাছ থেকে এসএসসি-এইচএসসি ও ব্যবসা প্রশাসনের (বিবিএ) জাল সনদ ও জাল সনদ তৈরিতে ব্যবহৃত দুইটি কম্পিউটার, একটি প্রিন্টারসহ বিভিন্ন সামগ্রী জব্দ করা হয়েছে।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১০) উপ-অধিনায়ক মেজর মো. আশরাফুল হক জানান, আটকরা দীর্ঘদিন ধরে এসএসসি-এইচএসসি ও বিভিন্ন  সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সার্টিফিকেট তৈরি করে আসছিল। তারা টাকার বিনিময়ে চাহিদা অনুযায়ী বিভিন্ন শিক্ষা বোর্ডের জাল সনদপত্র, জাল ভোটার আইডি কার্ড, জাল প্রশংসাপত্রসহ বিভিন্ন ধরনের জাল দলিল ও সনদপত্র সরবরাহ করে জালিয়াতি করছিল।

আটকদের বিরুদ্ধে নিউমার্কেট থানায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0075640678405762