টাকা দিয়ে ধর্ষণের মীমাংসা, ক্ষোভে ছাত্রীর আত্মহত্যা - দৈনিকশিক্ষা

টাকা দিয়ে ধর্ষণের মীমাংসা, ক্ষোভে ছাত্রীর আত্মহত্যা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি |

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় সালিশ বৈঠকে ধর্ষককে ৭২ হাজার টাকা জরিমানা করা হয়। সঠিক বিচার না পেয়ে সেই ক্ষোভে মেয়েটি বিষপানে আত্মহত্যা করে। শুক্রবার সন্ধ্যায় পৌরসভার দ্বারিয়াপুর মহাজনপাড়া মহল্লায় এ ঘটনা ঘটে। নিহত কিশোরী আসিফা খাতুন ওই মহল্লার সাদিকুল ইসলামের মেয়ে।

কিশোরীর পারিবারিক সূত্রে জানা যায়, কিছুদিন আগে একই এলাকার তহিদুল ইসলামের ছেলে আব্দুল বাসির চাচাতো বোন আসিফার ঘরে ঢুকে তাকে ধর্ষণ করে। মেয়েটির চিৎকারে তার মা ঘরে এসে হাতেনাতে বাসিরকে ধরে ফেলে। তাকে ঘরে আটকে রাখলে তার বাবা তহিদুল ছেলের সঙ্গে মেয়েটির বিয়ের প্রতিশ্রুতি দেন। পরে দু'দিন আগে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৪নং ওয়ার্ড সদস্য মতিউর রহমান মটন মিয়ার উদ্যোগে তার নিজ বাসায় উভয়পক্ষকে নিয়ে সালিশ বৈঠকে বসেন। সালিশে ধর্ষক বাসিরকে ৭২ হাজার টাকা জরিমানা করা হয়। টাকা দিয়ে ধর্ষণের সমাধান মানতে না পেরে সালিশেই মেয়েটি সাফ জানিয়ে দেয়, এ বিচার সে মানে না। সবার উপস্থিতিতে আসিফা বলে, 'আমাকে বাসির ধর্ষণ করেছে। আমি তাকেই বিয়ে করব, টাকা নেব না।'

কিশোরীর এক ভাবি জানান, আসিফা ধর্ষণের পর থেকেই বলে আসছে, সে বাসিরকে বিয়ে করতে না পেলে আত্মহত্যা করবে। আসিফা সেটাই করে দেখাল। তিনি বলেন, ৭২ হাজার টাকায় সমাধান হলেও কাউন্সিলর মতিউর রহমান মটন মিয়া তাদের পরিবারকে ৬০ হাজার টাকা দিয়েছেন।

এ ব্যাপারে পৌরসভার ৪নং ওয়ার্ড সদস্য মতিউর রহমান মটন মিয়া কোনো কথা বলতে রাজি হননি। চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি মোজাফফর হোসেন বলেন, পরিবারের পক্ষ থেকে মামলা করা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0063281059265137