টাটা গোষ্ঠী চিকিৎসকদের জন্যে খুলে দিল তাজ হোটেল - দৈনিকশিক্ষা

টাটা গোষ্ঠী চিকিৎসকদের জন্যে খুলে দিল তাজ হোটেল

দৈনিকশিক্ষা ডেস্ক |

বিশ্বব্যাপী বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। একইসঙ্গে হু হু করে বাড়ছে মৃতের সংখ্যাও। জনগণকে সঠিকভাবে সেবা ও আক্রান্তদের সুস্থ করে তুলতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন দেশের চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীরা। প্রাণঘাতী করোনা মোকাবিলায় দেশের উদ্যোগপতিদের মধ্যে সবচেয়ে বেশি অনুদান দিয়েছে টাটা গোষ্ঠী।

টাটা গোষ্ঠীর দু’টি সংস্থা ইতোমধ্যেই যৌথভাবে দেড় হাজার কোটি টাকা অনুদান ঘোষণা করছে। এবার ওই গোষ্ঠীর তৃতীয় সংস্থাটিও এগিয়ে এলো। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য খুলে দেওয়া হয়েছে মুম্বাইয়ের বিলাসবহুল তাজ হোটেলের দরজা। যেসব চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন, তাদের রাখা হবে বিলাসবহুল তাজমহল প্যালেসে। এছাড়াও তাজ গ্রুপের আরও ৬টি হোটেল খুলে দেওয়া হয়েছে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য।

টাটা গোষ্ঠীর হোটেলগুলোর মালিক সরকারিভাবে ইন্ডিয়ান হোটেল কোম্পানি লিমিটেড। কোম্পানির পক্ষ থেকে গত শুক্রবার (৩ এপ্রিল) জানানো হয়, এই কঠিন সময়ে আমরা সমাজের প্রতি দায়বদ্ধ। সমাজের প্রতি আমাদের কর্তব্য হিসেবে যেসব চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা করোনার বিরুদ্ধে লড়ছেন, তাদের জন্য আমরা আমাদের হোটেলের ঘর খুলে দিচ্ছি।

আইএইচসিএলের তরফে জানানো হয়, তাদের মোট সাতটি হোটেলের দুই হাজার ৩০৫টি রুম স্বাস্থ্যকর্মী এবং চিকিৎসকদের জন্য খোলা হচ্ছে। মুম্বাই পুরসভার চিকিৎসকরা এই হোটেলগুলোতে থাকার সুযোগ পাবেন। দেশজুড়ে করোনার প্রকোপ বাড়তেই চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের সামাজিকভাবে একাধিক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। অনেক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীকে ঘরছাড়া করারও অভিযোগ উঠেছে মালিকদের বিরুদ্ধে। এমন পরিস্থিতিতে তাজের এই উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়।

গত সপ্তাহেই করোনা মোকাবিলায় টাটা সন্সের পক্ষ থেকে এক হাজার কোটি টাকা অনুদান ঘোষণা করা হয়। টাটার আরেক সংস্থা টাটা ট্রাস্টের পক্ষ থেকে ঘোষণা করা হয় আরও ৫০০ কোটির অনুদান। অর্থাৎ, সবমিলিয়ে টাটা গোষ্ঠী অনুদান ঘোষণা করে দেড় হাজার কোটি টাকা।

এদিকে টাটা গোষ্ঠী তাদের বিলাসবহুল তাজ হোটেল চিকিৎসাকর্মীদের জন্য খুলে দেওয়ার সিদ্ধান্ত নেটিজেনদের মন কেড়েছে। নেটিজেনরা সংস্থার চেয়ারম্যান এমেরিটাস রতন টাটাকে ধন্যবাদও জানিয়েছেন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0074200630187988