ট্রাম্প প্রশাসনের বিরুদ্ধে মামলা করল এমআইটি-হার্ভার্ড বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

ট্রাম্প প্রশাসনের বিরুদ্ধে মামলা করল এমআইটি-হার্ভার্ড বিশ্ববিদ্যালয়

দৈনিক শিক্ষা ডেস্ক |

যুক্তরাষ্ট্রে অবস্থানরত বিদেশি শিক্ষার্থীরা অনলাইনে ক্লাস করতে পারবেন না বলে ট্রাম্প প্রশাসন যে সিদ্ধান্ত নিয়েছে, তার প্রতিবাদ জানিয়েছে দেশটির শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয় হার্ভার্ড ও ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজি। বিশ্বখ্যাত প্রতিষ্ঠান দুটি এই সিদ্ধান্তের বিরুদ্ধে মামলাও করেছে। বুধবার বোস্টন ফেডারেল আদালতে এই মামলা করে।

যুক্তরাষ্ট্রের ইমিগ্রেশন কর্তৃপক্ষ এ আইন যাতে বাস্তবায়ন করতে না পারে, সে জন্য কার্যকর ব্যবস্থা নেয়ার আবেদন জানানো হয়েছে মামলার আর্জিতে। এতে বলা হয়েছে- মার্কিন সরকার প্রশাসনিক প্রক্রিয়া লঙ্ঘন করেছে। কারণ সরকারি কর্মকর্তারা এই আইন বাস্তবায়নের যৌক্তিক কারণ দেখাতে ব্যর্থ হয়েছেন। পাশাপাশি জনগণকে এ বিষয়ে কোনো মন্তব্য করতে দেয়া হয়নি।

হার্ভার্ড বিশ্ববিদ্যালয় ও এমআইটির মামলা প্রসঙ্গে মার্কিন সরকারি কর্মকর্তারা তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেননি।

উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ - dainik shiksha উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন - dainik shiksha জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো - dainik shiksha ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা - dainik shiksha তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা স্মার্ট বাংলাদেশ নির্মাণ ও ‘বিশ্ব বই দিবস’ - dainik shiksha স্মার্ট বাংলাদেশ নির্মাণ ও ‘বিশ্ব বই দিবস’ শিক্ষার মান পতনে ডক্টরেট লেখা বন্ধ জার্মান পাসপোর্টে - dainik shiksha শিক্ষার মান পতনে ডক্টরেট লেখা বন্ধ জার্মান পাসপোর্টে please click here to view dainikshiksha website Execution time: 0.003821849822998