ড. মোহাঃ এমরান হোসেন শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত - Dainikshiksha

ড. মোহাঃ এমরান হোসেন শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত

বিজ্ঞাপন প্রতিবেদন |

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৮ তে মাদ্রাসা পর্যায়ে দেশের শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন ড. মোহাঃ এমরান হোসেন। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার শংকরবাটী হেফজুল উলুম এফ. কে. কামিল মাদ্রাসার অধ্যক্ষ। 

দেশের শ্রেষ্ঠ অধ্যক্ষ (মাদ্রাসা) নির্বাচিত হওয়ায় ড. মোহাঃ এমরান হোসেন তাঁর অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, শিক্ষা বান্ধব সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশনেত্রী শেখ হাসিনা, শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদসহ সরকারের সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকসহ উপজেলা থেকে শুরু করে জাতীয় পর্যায় পর্যন্ত এ নির্বাচন প্রক্রিয়ার সাথে সংশ্লিষ্ট সকলের কাছে কৃতজ্ঞতা জানান। দেশবাসীর প্রতি আন্তরিক শুভেচ্ছা জানান তিনি। এমরান হোসেন বলেন, আমার এ কৃতিত্বের জন্য যাদের আন্তরিক দোয়া ও প্রচেষ্টা সবচেয়ে বেশি ফলপ্রসূ তারা হলেন আমার মাতাপিতা। এমরান হোসেন তার মরহুম পিতার রুহের মাগফিরাত কামনা করেন এবং আমার মায়ের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ মাদ্রাসা হিসেবে সনদপ্রাপ্ত মাদ্রাসা শংকরবাটী হেফজুল উলুম এফ. কে. কামিল মাদরাসার উত্তরোত্তর সমৃদ্ধি ও উন্নতির জন্য সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন তিনি।

ড. মোহাঃ এমরান হোসেন ত্রিশে জানুয়ারি ঊনিশশত বাহাত্তর খ্রিস্টাব্দে চাঁপাইনবাবগঞ্জ জেলাধীন শিবগঞ্জ উপজেলার অন্তর্গত বিনোদপুর ইউনিয়নের একবরপুর নামক গ্রামে জন্ম গ্রহণ করেন। তাঁর পিতার নাম মোহাঃ একবার আলী ম-ল (মৃত) এবং মাতার নাম মাতা মোসাঃ নার্গিস বেগম। বর্তমানে তিনি সোনার মোড়, চাঁপাইনবাবগঞ্জে বসবাস করছেন।

তিনি ১৯৮৬ খ্রিস্টাব্দে বিনোদপুর সিনিয়র মাদ্রাসা থেকে দাখিল (এসএসসি) এবং একই মাদ্রাসা থেকে ১৯৮৮ খ্রিস্টাব্দে আলিম (এইচএসসি) পাস করেন। ছত্রাজিতপুর ফাযিল মাদ্রাসা থেকে ১৯৯০ খ্রিস্টাব্দে ফাযিল (¯œাতক) ডিগ্রি অর্জন করেন। চাঁপাইনবাবগঞ্জ কামিল মাদ্রাসা থেকে ১৯৯২ খ্রিস্টাব্দে কামিল (হাদীস) এবং ১৯৯৪ খ্রিস্টাব্দে কামিল (তাফসীর) শ্রেণিতে উত্তীর্ণ হন। তারপর ১৯৯৫ খ্রিস্টাব্দে নবাবগঞ্জ সরকারি কলেজ থেকে বি.এ ডিগ্রি অর্জন করেন। ১৯৯৬ খ্রিস্টাব্দে ইংরেজি সার্টিফিকেট কোর্সে উত্তীর্ণ হন। অত:পর ১৯৯৮ খ্রিস্টাব্দে এম. এ (ইসলামী শিক্ষা) পাস করেন। “হিজরী চতুর্থ ও পঞ্চম শতাব্দীতে হাদীস চর্চার প্রকৃতি ও ধারাঃ একটি পর্যালোচনা” শিরোনামে অভিসন্দর্ভ রচনা করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগ থেকে ২০০৭ খ্রিস্টাব্দে পিএইচ.ডি ডিগ্রি অর্জন করেন।

এমরান হোসেন ১৯৯৪ খ্রিস্টাব্দের ২৩মে চাঁপাইনবাবগঞ্জ জেলাধীন শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নে অবস্থিত হাজী এশান মোহাম্মাদ কারিগরি কামিল (মাস্টার্স) মাদরাসায় প্রভাষক (আরবী) পদে চাকরিতে যোগদান করেন। পরবর্তীতে কামিল (মাস্টার্স) শ্রেণির হাদীছ বিভাগের মুহাদ্দিছ (সহকারী অধ্যাপক) পদে উন্নীত হন। ২০১২ খ্রিস্টাব্দের ২১ মে চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত চাঁপাইনবাবগঞ্জ কামিল (মাস্টার্স) মাদরাসার উপাধ্যক্ষ পদে নিযুক্ত হন। ২০১৪ খ্রিস্টাব্দে ১ অক্টোবর উত্তর বঙ্গের অন্যতম শ্রেষ্ঠ প্রতিষ্ঠান শংকরবাটী হেফজুল উলুম এফ. কে. কামিল মাদরাসা, ডাকঘর-নামোশংকরবাটী, চাঁপাইনবাবগঞ্জ এ অধ্যক্ষ পদে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছেন। 

উল্লেখ্য যে, তিনি জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৬ ও ২০১৭ খ্রিস্টাব্দে মাদ্রাসা পর্যায়ে জেলার শ্রেষ্ঠ অধ্যক্ষ হিসেবে সনদ প্রাপ্ত হন। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৮ তে জেলা ও বিভাগের গ-ি পেরিয়ে দেশের শ্রেষ্ঠ অধ্যক্ষ হিসেবে নির্বাচিত হন। 

এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ - dainik shiksha এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.0077879428863525