ডিআইইউতে সাইবার সিকিউরিটি বিষয়ক কর্মশালা শুরু - দৈনিকশিক্ষা

ডিআইইউতে সাইবার সিকিউরিটি বিষয়ক কর্মশালা শুরু

নিজস্ব প্রতিবেদক |

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির গ্রীন রোড ক্যাম্পাসে শুক্রবার (১৯ জুলাই) সাইবার সিকিউরিটি ও ডিজিটাল ফরেনসিক শীর্ষক দুই দিনব্যাপী কর্মশালা শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয় অভ্যন্তরীণ গুণগত মান নিশ্চিতকরণ সেল (আইকিউএসি), ভারতের বাঙ্গালুরুর এমটিসি গ্লোবাল ও তামিল নাড়ুর বিবেকানন্দ আর্টস অ্যান্ড সাইন্স কলেজ ফর উইমেন্সের (ভিকাস) যৌথ আয়োজনে এ কর্মশালার আয়োজন করা হয়।

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. কে এম মোহসীন সকালে কর্মশালার উদ্বোধন করেন। কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন বুয়েটের কম্পিউটার বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. এম. কায়কোবাদ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য অধ্যাপক ড. হাফিজ মো. হাসান বাবু, ভারতের এলাহাবাদের সাইবার সিকিউরিটি ও ডিজিটাল ফরেনসিক এক্সপার্ট ও কনসালটেন্ট সত্য প্রকাশ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহযোগী অধ্যাপক কাজী মাহফুজুল হক সুপণ, ডিএমপির সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ইশতিয়াক আহমেদ ও ব্যারিস্টার জুয়েল সরকার প্রমুখ।

দুইদিনের কর্মশালায় দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আইন, সিএসই, ইইই, ইইটিই ও প্রযুক্তি বিভাগের ছাত্রছাত্রী, আইনজীবী ও প্রযুক্তিবিদসহ বিভিন্ন পেশাজীবীর সদস্যরা অংশগ্রহণ করেন। এ কর্মশালা সকাল সাড়ে ৯টায় শুরু হয়ে শেষ হয় বিকেল ৫টায়। কর্মশালা পরিচালনা করবেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. সেরাজুল ইসলাম প্রধান ও অতিরিক্ত পরিচালক রাইসুল ইসলাম সৌরভ।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0061650276184082