ডিরেক্টরস গিল্ডের লেনদেন হবে নগদে - দৈনিকশিক্ষা

ডিরেক্টরস গিল্ডের লেনদেন হবে নগদে

নিজস্ব প্রতিবেদক |

টেলিভিশন নাটক নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড তাদের সকল লেনদেন এখন থেকে নগদ অ্যাকাউন্টের মাধ্যমে করবেন। শিল্পী ও কলাকুশলীদের পারিশ্রমিক আরও দ্রুত ও নিরাপত্তার সাথে প্রদান করতে এ উদ্যোগ নিয়েছে সংগঠনটি।  

শনিবার (১৪ সেপ্টেম্বর) ঢাকার শিশু একাডেমিতে ডিরেক্টরস গিল্ডের বাৎসরিক সাধারণ সভার আগে কমিটির ৬০০ জনের বেশি সদস্য নগদ অ্যাকাউন্ট খোলেন।

ডিরেক্টরস গিল্ডের বাৎসরিক সাধারণ সভা স্পন্সর করে ডাক বিভাগের ডিজিটাল লেনদেন নগদ। এ উপলক্ষে সংগঠনটির বিভিন্ন পর্যায়ের সদস্যরা আনন্দমুখর পরিবেশে নগদ অ্যাকাউন্ট খোলেন।  

নগদ অ্যাকাউন্ট খোলার বিষয়ে ডিরেক্টরস গিল্ডের সভাপতি, নাট্যনির্মাতা ও অভিনেতা সালাহউদ্দিন লাভলু বলেন, আজ মূলত ডিরেক্টরস গিল্ডের বার্ষিক সাধারণ সভা ছিল। সভা উপলক্ষে ডাক বিভাগের ডিজিটাল লেনদেন নগদ আমাদের সার্বিক সহায়তা দিয়েছে। আমরাও স্বঃতস্ফূর্তভাবে নগদ অ্যাকাউন্ট খুলেছি। এখন থেকে ডিরেক্টরস গিল্ডের সকল লেনদেন হবে নগদ-এর মাধ্যমে। আমরা নগদ নিয়ে আশাবাদী। 

গ্রাহক নিবন্ধনে ঝামেলাহীন প্রক্রিয়া নিশ্চিত করতে চলতি বছরের ২৬ মার্চ হতে ডিজিটাল কেওয়াইসি নিবন্ধন প্রক্রিয়া শুরু করেছে নগদ। একজন গ্রাহক নিজে ঘরে বসে তার নগদ অ্যাকাউন্ট খুলতে পারবেন। গ্রাহকের ছবি ও জাতীয় পরিচয়পত্রের তথ্য নির্বাচন কমিশনের ডাটাবেজের সঙ্গে মিলিয়ে দেখা হবে। কেওয়াইসি আবেদনপত্রের নির্দিষ্ট ঘর স্বয়ংক্রিয় স্ক্যানিং প্রক্রিয়ায় পরিচয়পত্রের তথ্য থেকে পূরণ হবে। এক্ষেত্রে প্রত্যেক গ্রাহকের জন্য এ প্রক্রিয়া সম্পন্ন হবে ২ মিনিটেরও কম সময়ে।
 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0030701160430908