ডুমুরিয়ায় জাল সার্টিফিকেটে একাধিক প্রতিষ্ঠানে চাকরির অভিযোগ - দৈনিকশিক্ষা

ডুমুরিয়ায় জাল সার্টিফিকেটে একাধিক প্রতিষ্ঠানে চাকরির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক |
খুলনার ডুমুরিয়া উপজেলার চুকনগর গ্রামের জনৈক মোসলেম উদ্দিন খান ২টি ভুয়া সাটিফিকেট নিয়ে একাধিক প্রতিষ্ঠানে চাকুরি করছেন বলে অভিযোগ পাওয়া গেছে । তিনি ফাজিল (বিএ) সনদধারি পরিচয়ে  ইসলামিক ফাউন্ডেশন, মাদ্রাসায় শিক্ষকতা, প্রাণ কোম্পানিসহ একাধিক প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন।  
 
ডুমুরিয়া উপজেলার বাদুড়িয়া এসপি স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা পরিচালনা পরিষদের সভাপতি  মোঃ ইব্রাহিম মিয়া  ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) এ বিষয়ে একটি অভিযোগ করেছেন।
 
অভিযোগ থেকে জানা যায়, মোসলেম উদ্দিন খান ডুমুরিয়া উপজেলার চুকনগর গ্রামের সাজ্জাদ খানের ছেলে। সে নিজেকে ফাজিল পাস দাবি করে ইসলামিক ফাউন্ডেশনের অধীনে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমে চুকনগর খাঁ পাড়া জামে মসজিদের গণশিক্ষা কেন্দ্রে শিক্ষকতা করে নিয়মিত বেতন ভাতা উত্তোলন করেন। বাদুড়িয়া এসপি স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার সহকারী মৌলভী পদেও তিনি চাকরি করেন। পাশাপাশি চাকুরি করেছেন প্রাণ কোম্পানীর বিক্রয় প্রতিনিধি পদেও। তাছাড়া আরও ২টি প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন।  তিনি নিজেকে ২০০২ খ্রিস্টাব্দে নুরানিয়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসা থেকে প্রথম বিভাগে আলিম পাশাপাশি এবং ২০০৪ খ্রিস্টাব্দে কেশবপুর বাহারুল উলুম আলিয়া (কামিল)  মাদ্রাসা থেকে ফাজিল পাস বলে পরিচয় দেন। সার্টিফিকেট দুটির কোন সত্যতা মেলেনি। 
 
আলিম পাসের ব্যাপারে জানতে চাওয়া হলে নুরানিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ আবু সাঈদ ২০০২ খ্রিস্টাব্দে আলিম পরীক্ষার্থীদের তালিকা দেখে জানান; মোসলেম ওই বছর পরীক্ষা দিয়েছিল তার রোল নং-১৩২৭১৯, সেশন ২০০০/২০০১। কিন্তু সে পাস করেনি। অথচ বিভিন্ন দপ্তরে মোসলেম উদ্দিন যে সনদ পত্রের ফটোকপি জমা দিয়েছেন তার রোল নং-৭৬৯৫০৭ এবং রেজিঃ নং-৪১৬১৬, সেশন-১৯৯৬/৯৭। অনুরূপভাবে কেশবপুর বাহারুল উলুম আলিয়া (কামিল)  মাদ্রাসায় যোগাযোগ করা হলেও সেখানে তার ফাজিল পাস করার কোন রেকর্ড পাওয়া যায়নি। 
 
এ বিষয়ে মোসলেম উদ্দিন খান বলেন,ইসলামিক ফাউন্ডেশনের অধীনে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমে চুকনগর খাঁ পাড়া জামে মসজিদের গণশিক্ষা কেন্দ্রে শিক্ষকতা করে বেতন ভাতা নিয়ে থাকি। কিন্তু বাদুড়িয়া এসপি স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসায় থেকে কোন বেতন পাই না। তবে আলিম ও ফাজিল পাসের সার্টিফিকেটের সত্যতার ব্যাপারে তিনি কোন কথা বলতে রাজি হননি। 
নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0059690475463867