ঢাকা কলেজে আন্তঃকলেজ গ্রন্থপাঠ প্রতিযোগিতা কাল - দৈনিকশিক্ষা

জাতীয় শোক দিবস উপলক্ষেঢাকা কলেজে আন্তঃকলেজ গ্রন্থপাঠ প্রতিযোগিতা কাল

নিজস্ব প্রতিবেদক |

ঢাকা কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আন্তঃকলেজ গ্রন্থপাঠ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আগামিকাল শনিবার (১১ আগস্ট) শনিবার সকাল সাড়ে ১০টায় কলেজ প্রাঙ্গনে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী` গ্রন্থ থেকে পঞ্চাশ নম্বরের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো: সোহরাব হোসাইন  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রতিযোগিতার উদ্বোধন করবেন।

ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: মোয়াজ্জেম হোসেন মোল্লাহ্ দৈনিকশিক্ষা ডটকমকে বলেন,  বর্তমান প্রজন্ম বঙ্গবন্ধুর সম্পর্কে জানতে পারলে স্বাধীনতার চেতনা এবং মুক্তিযুদ্ধের  ইতিহাস সম্পর্কে জানতে পারবে। তাই ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে দ্বিতীয়বারের মতো `বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী` গ্রন্থ থেকে পঞ্চাশ নম্বরের লিখিত পরীক্ষার আয়োজন করা হয়েছে। গত বছরও ঢাকা কলেজ এ ধরণের প্রতিযোগিতার আয়োজন করেছিল।

প্রফেসর মো: মোয়াজ্জেম হোসেন মোল্লাহ্  বলেন, ঢাকা মহানগরীর ২০টি কলেজের শুধু একাদশ শ্রেণির (২০১৮-২০১৯ শিক্ষাবর্ষ) শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। প্রতিযোগিতায় ১ম বিজয়ীকে দশ হাজার টাকা অথবা সমমূল্যের বই ও প্রাইজ বণ্ড,২য় বিজয়ীকে আট হাজার টাকা অথবা সমমূল্যের বই ও প্রাইজ বণ্ড,৩য় বিজয়ীকে সাত হাজার টাকা অথবা সমমূল্যের বই ও প্রাইজ বণ্ড পুরস্কার দেয়া হবে।

দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ - dainik shiksha আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী - dainik shiksha আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0068979263305664