ঢাকা মহানগর মহিলা কলেজে মুজিব শতবর্ষ উদযাপন - দৈনিকশিক্ষা

ঢাকা মহানগর মহিলা কলেজে মুজিব শতবর্ষ উদযাপন

নিজস্ব প্রতিবেদক |

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে ঢাকা মহানগর মহিলা কলেজ। 

এ উপলক্ষে  জাতির পিতার স্মরণে শ্রদ্ধাঞ্জলী, দোয়া মাহফিল, বৃক্ষরোপন, বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন, ডকুমেন্টারি প্রদর্শন, কেক কাটা, আলোকসজ্জা ও সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

মঙ্গলবার (১৭ মার্চ) কলেজ অডিটোরিয়ামে শিক্ষক-কর্মকর্তা- কর্মচারীদের উপস্থিতিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ঢাকা মহানগর মহিলা কলেজে বৃক্ষরোপন

কলেজ অধ্যক্ষ ব্রিগেডিয়ার  জেনারেল মনিরুল ইসলাম আখন্দ পদাতিক এনডিসি পিএসসি বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মময়  জীবনের ওপর আলোকপাত করে সকলের জীবনে তাঁর আদর্শ অনুসরণ করার উপর গুরুত্ব আরোপ করেন।

 

অধ্যক্ষ আরও বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেতাম না। আজ এই কিংবদন্তী মহান নেতার শততম জন্মবার্ষিকী। এই দিনটিকে জাতীয় শিশু দিবস হিসেবে পালন করা হয়। তাই দিনকে স্মরণ করে রাখতে বৃক্ষরোপণ করা হয়েছে।

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে বিশেষ দোয়া পরিচালনা করেন হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক রফিকুল ইসলাম মৃধা ।

অনুষ্ঠানটির পরিচালনার দায়িত্বে ছিলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ শরীফ ইসলাম। 

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0045111179351807