ঢাবিতে দু’দিনব্যাপী আইন সম্মেলন শুরু - Dainikshiksha

ঢাবিতে দু’দিনব্যাপী আইন সম্মেলন শুরু

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয় আইন অনুষদের উদ্যোগে “আইন, বিচার ও সমাজ” শীর্ষক দু’দিনব্যাপী সিনিয়র অ্যাডভোকেট ওজায়ের ফারুক স্মৃতি আইন সম্মেলন  রোববার (১৬ সেপ্টেম্বর) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে  শুরু হয়েছে। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সম্মেলন উদ্বোধন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে এটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম ও সুপ্রীম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি জয়নুল আবেদিন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন। এছাড়া, জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান, অধ্যাপক ড. মোহাম্মদ ইকরামুল হক ও ব্যারিস্টার মো. ইমতিয়াজ ফারুক বক্তব্য দেন। আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ স্বাগত বক্তব্য দেন এবং আইন বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম ধন্যবাদ জ্ঞাপন করেন।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বাংলাদেশের আইন পেশার উন্নয়নে প্রয়াত এ্যাডভোকেট ওজায়ের ফারুকের অসাধারণ অবদানের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। আইন সম্মেলন আয়োজনের জন্য তিনি আয়োজকদের ধন্যবাদ জানান। এই সম্মেলন আইন বিষয়ক গবেষণার ক্ষেত্রে তরুণ শিক্ষাবিদদের জন্য কমন প্লাটফর্ম তৈরী করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, এই সম্মেলন শিক্ষাবিদ, আইনজীবী ও গবেষকদের মধ্যে পারস্পরিক সহযোগিতা ও যোগাযোগ বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করবে। 

উল্লেখ্য, প্রয়াত ওজায়ের ফারুক সুপ্রীম কোর্টের সিনিয়র এ্যাডভোকেট ছিলেন। তিনি ১৯৪৭ খ্রিস্টাব্দে জন্মগ্রহণ করেন এবং ২০০৭ সালে মৃত্যুবরণ করেন। দু’দিন ব্যাপী এই সম্মেলনে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক এবং মানবাধিকার কর্মীগণ অংশগ্রহণ করছেন।  

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0058481693267822