দশ বছরে ৬ গুণ সম্পদ বেড়েছে শিক্ষামন্ত্রীর - দৈনিকশিক্ষা

দশ বছরে ৬ গুণ সম্পদ বেড়েছে শিক্ষামন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক |

সিলেট-৬ আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সম্পদ ১০ বছরে ৬ গুণ বৃদ্ধি পেয়েছে। বেড়েছে ব্যাংক ব্যালেন্স, শেয়ার, নগদ টাকার পরিমাণ। ২০০৮ খ্রিস্টাব্দে অষ্টম জাতীয় সংসদ নির্বাচন ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্রের সঙ্গে নুরুল ইসলাম নাহিদের দাখিল করা হলফনামা পর্যালোচনা করে এ চিত্র পাওয়া গেছে।

২০০৮ খ্রিস্টাব্দে শিক্ষামন্ত্রীর স্থাবর-অস্থাবর সম্পদের পরিমাণ ছিল ৪০ লাখ ৮৯ হাজার ৭৪৮ টাকার। এবার এ সম্পদের পরিমাণ ৬ দশমিক ২০ ভাগ বৃদ্ধি পেয়ে হয়েছে ২ কোটি ৫৩ লাখ ৭১ হাজার ৬৮৫ টাকা।

২০০৮ খ্রিস্টাব্দে হলফনামায় স্ত্রীর নামে ১ লাখ ৬০ হাজার টাকার স্বর্ণের কথা উল্লেখ করলেও এবারের হলফনামায় বলেছেন স্ত্রীর স্বর্ণের মূল্য তার জানা নেই। ২০০৮ খ্রিস্টাব্দে শিক্ষামন্ত্রীর হাতে নগদ ছিল ৪৭ হাজার টাকা।

এবার আছে ৩৫ লাখ ৬৪ হাজার ৭০৫ টাকা। ২০০৮ খ্রিস্টাব্দে শিক্ষামন্ত্রীর ব্যাংকে ছিল ৭ লাখ ৪৬ হাজার ৪৯৯ টাকা। এবার আছে ৩৯ লাখ ৭২ হাজার ৯৮৩ টাকা। ২০০৮ খ্রিস্টাব্দে সঞ্চয়পত্র ছিল নিজ নামে ১২ লাখ ৪৪ হাজার ৪১২ টাকা ও নির্ভরশীলদের নামে ৩ লাখ ৪৭ হাজার ২৫৮ টাকার।

এবার আছে নিজ নামে ২০ লাখ ও স্ত্রীর নামে ৫০ লাখ টাকার সঞ্চয়পত্র। ২০০৮ খ্রিস্টাব্দে কোনো গাড়ির কথা উল্লেখ না থাকলেও এবার ৫৯ লাখ ৩৩ হাজার ৩২১ টাকার গাড়ি রয়েছে বলে উল্লেখ করা হয়েছে। ২০০৮ খ্রিস্টাব্দের সমপরিমাণ ৭৫ হাজার টাকার স্বর্ণালংকার এবারও আছে শিক্ষামন্ত্রীর।

২০০৮ খ্রিস্টাব্দে ইলেকট্রনিক সামগ্রী ছিল ১ লাখ টাকার। এবার রয়েছে ২ লাখ ২৫ হাজার টাকার ইলেকট্রনিক সামগ্রী। তবে বৃদ্ধি পায়নি আসবাবপত্রের পরিমাণ। ২০০৮ খ্রিস্টাব্দে যা ছিল তাই আছে। উভয় হলফনামায় উল্লেখ করেছেন শিক্ষামন্ত্রীর নামে ৪৫ হাজার ও স্ত্রীর নামে ১ লাখ ৬০ হাজার টাকার আসবাবপত্র রয়েছে।

২০০৮ খ্রিস্টাব্দে ঢাকায় ৫ লাখ টাকা মূল্যের ৩ কাঠা জমি রয়েছে উল্লেখ করেছিলেন। এবার উল্লেখ করেছেন ৫ কাঠা বা ০.০৮২৫ একর, যার মূল্য ২১ লাখ ৮ হাজার ৪৪০ টাকা। ২০০৮ খ্রিস্টাব্দের হলফনামায় শিক্ষামন্ত্রী উল্লেখ করেছিলেন বিভিন্ন জনের কাছ থেকে ১০ লাখ টাকা স্বেচ্ছাপ্রণোদিত দান হিসেবে পেয়েছিলেন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0073349475860596