দাখিল সন্তোষজনক ফল: শিক্ষক-শিক্ষার্থীদের জমিয়াতুল মোদার্রেছীনের অভিনন্দন - দৈনিকশিক্ষা

দাখিল সন্তোষজনক ফল: শিক্ষক-শিক্ষার্থীদের জমিয়াতুল মোদার্রেছীনের অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক |

গত ৩১ মে একযোগে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষার ফল ঘোষণা করা হয়েছে। ২০২০ খ্রিষ্টাব্দের দাখিল পরীক্ষায় ৮২ দশমিক ৫১ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। এবার মোট জিপিএ-৫ পেয়েছে ৭ হাজার ৫১৬ জন। গত বছরের তুলনায় দাখিলে জিপিএ-৫ এর সংখ্য বেড়েছে। আর নির্দিষ্ট সময়ের মধ্যে ফল প্রকাশ ও সন্তোষজনক ফলের জন্য মাদরাসা শিক্ষা বোর্ড, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের ধন্যবাদ জানিয়েছেন মাদরাসা শিক্ষক-কর্মচারীদের সংগঠন জমিয়াতুল মোদার্রেছীন।

দৈনিক শিক্ষা ডটকমকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা জানান সংগঠনটির নেতারা।

সংগঠনের সভাপতি এ এম এম বাহাউদ্দীন ও মহাসচিব শাব্বীর আহমদ মোমতাজী বিজ্ঞপ্তিতে বলেন, দেশে চলমান বিপর্যয় উপেক্ষা করে সাধারণ ছুটির মধ্যেও নিরলস প্রচেষ্টার মাধ্যমে যথাসময়ে ফল প্রকাশ করায় শিক্ষা মন্ত্রণালয়, মাদরাসা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান, পরীক্ষা নিয়ন্ত্রকসহ ফল তৈরির কাজে সংশ্লিষ্ট সবাইকে জানাচ্ছি আন্তরিক ধন্যবাদ। একই সাথে স্বাস্থ্যঝুঁকির কথা খেয়াল না করে দেশের মাদরাসা শিক্ষা ও শিক্ষার্থীদের জন্য বিপর্যস্থ মূহুর্তেও কাজ করে যাওয়ার দৃষ্টান্ত চিরস্মরণীয় হয়ে থাকবে। 

বিজ্ঞপ্তিতে নেতারা আরও বলেন, অন্যান্য বছরের মত এবছরও দাখিল পরীক্ষার ফল সন্তোষজনক। শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের প্রচেষ্টার ফলশ্রুতিতে যা সম্ভব হয়েছে। আশাকরছি সকলের আন্তরিকতায় ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে। মাদরাসা শিক্ষার্থীরা মাধ্যমিক শিক্ষার্থীদের ন্যয় কোন ধরণের উপবৃত্তি ও অন্যান্য সুযোগসুবিধা পায় না,তাছাড়া সাধারণ শিক্ষার্থীদের তুলনায় মাদরাসা শিক্ষার্থীরা তথ্য প্রযুক্তিতে কিছুটা পিছিয়ে থাকা সত্যেও এমন সন্তোষজক ফল উপহার দেয়াটা নিঃসন্দেহে প্রশংসার দাবীদার। এ শিক্ষা ব্যবস্থাকে আরও যুগোপযোগী করে তোলার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ শিক্ষা মন্ত্রণালয় আরও আন্তরিক হবেন বলে বিজ্ঞপ্তিতে এ আশাবাদ ব্যক্ত করেছেন শিক্ষক নেতারা।

এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ - dainik shiksha এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.0077540874481201