দাবানলে চীনে ১৯ নিহত - দৈনিকশিক্ষা

দাবানলে চীনে ১৯ নিহত

দৈনিকশিক্ষা ডেস্ক |

করোনার প্রকোপ পুরোপুরি শেষ না হতেই চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সিচুয়ান প্রদেশের জিচ্যাং শহরে একটি বিশাল বনভূমিতে দাবানলের সৃষ্টি হয়েছে । এতে কমপক্ষে ১৯ জন নিহত হয়েছেন। স্থানীয় সরকারের বরাত দিয়ে মঙ্গলবার এমনটি জানিয়েছে ইন্দোনেশিয়ার গণমাধ্যম জাকার্তা পোস্ট।

জাকার্তা পোস্টের প্রতিবেদনে বলা হয়, আগুন নেভাতে গিয়ে ১৮ জন দমকলবাহিনীর সদস্যসহ ১৯ জন নিহত হয়েছেন । স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত একটি ভিডিওতে দেখা যায়, আগুনের ধোয়ায় জিচ্যাং শহরের আকাশ পুরো ছেয়ে গেছে।

এ বিষয়ে একটি বিবৃতিতে স্থানীয় সরকারের পক্ষ থেকে জানানো হয়, সোমবার স্থানীয় সময় বেলা ৩টার দিকে এই আগুনের সূত্রপাত হয়। সেখানে দমকলবাহিনীর ১৪০টি গাড়ি মোতায়েন করা হয়েছে। এছাড়া চারটি হেলিকপ্টার এবং ৯শ দমকলবাহিনীর সদস্য উদ্ধার কাজ চালাচ্ছেন। প্রায় ১২শ মানুষকে দাবানল থেকে উদ্ধার করা হয়েছে।

এদিকে গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকেই উৎপত্তি হয় প্রাণঘাতী করোনা ভাইরাসের। যা এখন বিশ্বে মহমারী আকারে ছড়িয়ে পড়েছে। করোনা ভাইরাসে চীনে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৮৫ হাজার ৭শ১৩ জন। মারা গেছেন ৩৭ হাজার ৮শ ১৪জন।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0034539699554443