দারিদ্রতাকে হারিয়ে বিসিএস ক্যাডার চন্দন - দৈনিকশিক্ষা

দারিদ্রতাকে হারিয়ে বিসিএস ক্যাডার চন্দন

মো. এনামুল হক, রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি |
Rajarhat News Pic-27-08-2016 [2] (1)
চন্দন কুমার সরকার

চরম দারিদ্রতাকে হারিয়ে ৩৫তম বিসিএস (সাধারণ) শিক্ষা ক্যাডারে চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন কুড়িগ্রামের রাজারহাটের হতদরিদ্র পরিবারের মেধাবী শিক্ষার্থী চন্দন কুমার সরকার (২৮)। ভবিষতে দেশের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে চান তিনি।

চন্দন উপজেলার চাকিরপশার ইউনিয়নের প্রত্যন্ত পল্লীপাঠক এলাকার হতদরিদ্র কৃষক নৃপেন্দ্র নাথ সরকার ও গৃহিনী শঙ্খকরি রাণী সরকারের দ্বিতীয় পুত্র।

সংসারে অস্বচ্ছলতার কারণে বড় ভাই ও ছোট ভাই এসএসসি’র গন্ডি পেরিয়ে একটি বেসরকারি এনজিওতে চাকুরি করে সংসারের হাল ধরে ধরেছেন।

চন্দন কুমার সরকার এ প্রতিবেদককে বলেন, আর্থিক অসঙ্গতির কারণে তিন বেলা কখনো পেট পুরে খেতে পারিনি। শত কষ্টের মাঝেও কখনো পড়া-লেখায় অমনোযোগী ছিলাম না।

তিনি বলেন, পাশাপাশি সংসারের কথা চিন্তা করে পড়ালেখার ফাঁকে ফাঁকে টিউশনি করাতাম। বন্ধুদের সহযোগিতায় লেখা-পড়ার খরচ চালিয়ে যেতাম।

চন্দন কুমার সরকার ২০০২ সালে রাজারহাট পাইলট উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে জিপিএ-৩.৮৮ গ্রেড পেয়ে এসএসসি পাশ করেন। ২০০৪ সালে মীর ইসমাইল হোসেন ডিগ্রী কলেজ থেকে বিজ্ঞান বিভাগে জিপিএ-৩.৮০ পয়েন্ট পেয়ে উত্তীর্ণ হন।

রংপুর কারমাইকেল কলেজ থেকে উদ্ভিদ বিজ্ঞানে ২০০৮ সালে স্নাতক এবং ২০০৯ সালে স্নাতকোত্তর দুটিতেই প্রথম বিভাগে উত্তীর্ণ হন চন্দন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0034489631652832