দুই মাস সময় চাইলেন শিক্ষামন্ত্রী (ভিডিও) - দৈনিকশিক্ষা

দুই মাস সময় চাইলেন শিক্ষামন্ত্রী (ভিডিও)

রুম্মান তূর্য |

শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণার জন্য আরো দু’ এক মাস সময় চাইলেন শিক্ষামন্ত্রী। এমপিওর জন্য যেসব আবেদন পাওয়া গেছে চারটি নির্ণায়কের ভিত্তিতে তা যাচাই-বাছাই করা হয়েছে জানিয়ে তিনি বলেন, আগামী অর্থবছরে এমপিওভুক্তির ঘোষণা দেয়া হবে। আজ (২৪ মার্চ) এমপিওর দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে আন্দোলনরত শিক্ষকদের মাঝে পৌঁছে এমন বক্তব্য দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ সময় তার সাথে ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন।

রোববার বিকেল ৩টা ২৫ মিনিটের দিকে শিক্ষামন্ত্রী জাতীয় প্রেসক্লাবের সামনে এমপিওর দাবিতে গত পাঁচদিন ধরে অবস্থান কর্মসূচি পালনকারী শিক্ষকদের মাঝে আসেন। তিনি বলেন, এমপিওভুক্তির আবেদন যাচাই-বাছাইয়ের কাজ চলছে। তবে এ বিষয়ে ঘোষণা দিতে দু’ এক মাস সময় লাগবে। আন্দোলনরত শিক্ষকদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, আপনারা প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে চেয়েছেন। আমরা সে বিষয়ে আলোচনা করব। আপনাদের একটি প্রতিনিধি দল যাতে প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে পারেন সে ব্যবস্থা করব। তাই রাজপথ ছেড়ে নিজ নিজ প্রতিষ্ঠানে ফিরে গিয়ে শিক্ষার্থীদের পাঠদান করানোর জন্য শিক্ষকদের প্রতি আহবান জানান শিক্ষামন্ত্রী। 

শিক্ষামন্ত্রীর আশ্বাসের পর ননএমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ মাহমুদুন্নবী ডলার বলেন, ফেডারেশেনের কেন্দ্রীয় কমিটির সদস্যরা আন্দোলন এক মাসের জন্য স্থগিত ঘোষণার সিদ্ধান্ত নিয়েছেন।   

আরও পড়ুন: সিনিয়র সচিব যা বললেন ননএমপিও সভাপতিকে (ভিডিও)

টানা অবস্থান কর্মসূচির ৫ম দিনে বেশ কয়েকজন শিক্ষক অসুস্থ হয়ে পড়েন বলে জানা গেছে। তাদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ছাড়াও বরগুনার তালতলি উপজেলার শিক্ষক শৈলেনচন্দ্র মজুমদার (৫০) স্ট্রোক করে জাতীয় হৃদরোগ হাসপাতালে সিসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

গত বুধবার (২০ মার্চ) থেকে জাতীয় প্রেসক্লাবের সামনের ফুটপাতে ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ব্যানারে অবস্থান কর্মসূচি পালন করছেন। সারা দেশের ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে কয়েক হাজার শিক্ষক-কর্মচারী এ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.021530151367188