দুর্গম অঞ্চলের বিদ্যালয় আকস্মিক পরিদর্শনের নির্দেশ - দৈনিকশিক্ষা

দুর্গম অঞ্চলের বিদ্যালয় আকস্মিক পরিদর্শনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন নিশ্চিত করতে শিক্ষা কর্মকর্তাদের চর ও দূর্গম অঞ্চলের বিদ্যালয় আকস্মিক পরিদর্শনের নির্দেশ দেয়া হয়েছে। মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এ নির্দেশ দেয়।

ঢাকা  বিভাগীয় উপপরিচালক ইন্দু ভূষণ দেব স্বাক্ষরিত নির্দেশে বলা হয়, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, সুপারিনটেনডেন্ট ও সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, সহকারী সুপারদের চর অঞ্চলের বিদ্যালয়সমূহ দূর্গম অঞ্চলে বিদ্যালয়সমূহ প্রতিমাসে কমপক্ষে একবার আকস্মিক পরিদর্শন করতে হবে।

 এছাড়া উপজেলা থানা শিক্ষা অফিসার এবং ইউআরসি, টিআরসি এর ইনস্ট্রাক্টর ও সহকারী ইনস্ট্রাক্টরদের প্রতি মাসে কমপক্ষে দুইবার এবং সহকারী উপজেলা থানা শিক্ষা অফিসারদের প্রতি সপ্তাহে কমপক্ষে একবার চরাঞ্চল দূর্গম অঞ্চলের বিদ্যালয়সমূহ আকস্মিক পরিদর্শন করতে নির্দেশ দেয়া হয়েছে। ভবিষ্যতে এসব কর্মকর্তাদের আওতাধীন কোন বিদ্যালয়ে অনিয়ম পাওয়া গেলে সংশ্লিষ্ট কর্মকর্তাকে ব্যক্তিগতভাবে দায়ী করে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0039680004119873