দুর্নীতি-নারী নির্যাতন প্রতিরোধে ডিমলায় ছাত্রীদের মানববন্ধন - দৈনিকশিক্ষা

দুর্নীতি-নারী নির্যাতন প্রতিরোধে ডিমলায় ছাত্রীদের মানববন্ধন

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি |

দুর্নীতি ও নারী নির্যাতন প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির উদ্দেশ্যে নীলফামারীর ডিমলা উপজেলায় র‌্যালি ও মানববন্ধন করেছে ছাত্রীরা। “নারী-পুরুষ সমতা, রুখতে পারে সহিংসতা” ও “বন্ধ হলে দুর্নীতি, উন্নয়নে আসবে গতি” পৃথক দুটি প্রতিপাদ্যকে সামনে রেখে সোমবার (৯ ডিসেম্বর) সকালে ছাত্রীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়।  মানববন্ধনের আগে র‌্যালি করে ছাত্রীরা। বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস উপলক্ষে ছাত্রীদের র‌্যালি ও মানববন্ধনের আয়োজন করা হয়।

দিবস দুটি উপলক্ষে সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে স্থানীয় ছাত্রীদের র‌্যালিটি বের হয়। পুরো শহর প্রদক্ষিণ করে স্মৃতি অম্লান চত্বরে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে ছাত্রীরা। মানববন্ধন শেষে উপজেলা অডিটরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) নুর-ই আলম সিদ্দিকীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দীকা, ডিমলা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মোকলেছুর রহমান, উপজেলা সমাজসেবা অফিসার তৌকির আহমেদ, উপজেলা মক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সামছুল হক, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের ফিল্ড অফিসার আয়শা সিদ্দিকা ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি কামরুল আহসান লিজু প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলা কিশোর-কিশোরী প্রকল্প ক্লাবের জেন্ডার প্রোমেটর, সংগীত ও আবৃত্তি শিল্পী, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, জনপ্রতিনিধিরাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নীলফামারীর ডিমলা উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বেসরকারি সংস্থা পল্লীশ্রী রি-কল প্রকল্প এবং আরডিআরএস বাংলাদেশের সহযোগিতায় বেগম রোকেয়া দিবসটি উদযাপিত হয়েছে। অপরদিকে, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবসটি।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.012455940246582