দুর্নীতির অভিযোগ : কারমাইকেল কলেজের অধ্যক্ষ ওএসডি - দৈনিকশিক্ষা

দুর্নীতির অভিযোগ : কারমাইকেল কলেজের অধ্যক্ষ ওএসডি

নিজস্ব প্রতিবেদক |
নানা অনিয়ম-দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগের রংপুরের কারমাইকেল কলেজের অধ্যক্ষ আবদুল লতিফ মিয়াকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। সেইসঙ্গে  উপাধ্যক্ষ মো. আবদুর রাজ্জাককে ওএসডি করা হয়েছে। মঙ্গলবার (২৭ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের এক আদেশে তাদের ওএসডি করা হয়। লতিফ মিয়া শিক্ষামন্ত্রী নুরুল  ইসলাম নাহিদের ভায়রা। গত সাড়ে নয় বছরে পদোন্নতি ও ভালো কলেজে পদায়নে ক্ষমতার দাপট দেখিয়েছেন মর্মে শিক্ষাখাতে সবাই বলাবলি করেছেন। 
 
শিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব ফাতেমাতুল জান্নাত স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, অবসরগ্রহণের সুবিধার্থে বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের ওই দুই কর্মকর্তাকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত নিজ বেতন ও বেতনক্রমে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে বদলি করা হলো।
 
কলেজে দুর্নীতি-অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে কলেজের অধ্যক্ষ আবদুল লতিফ মিয়ার বিরুদ্ধে উপাধ্যক্ষ আবদুর রাজ্জাকসহ সব শিক্ষক-কর্মচারী জোট বেঁধে গত ১০ ফেব্রুয়ারি থেকে আন্দোলন শুরু করেন। অবশ্য অধ্যক্ষকে ওএসডি করার খবর জানাজানি হওয়ার পরে মঙ্গলবার দুপুরের দিকে কলেজের শিক্ষকেরা সভা ডেকে আন্দোলন কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছেন।
 
এছাড়া মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের পৃথক আদেশে  বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের আরও ৭  কর্মকর্তাকে বদলির আদেশ জারি করা হয়।
 
নড়াইলের লোহাগড়া আদর্শ মহাদ্যিালয়ের অধ্যক্ষ এস.এম. এনামুল করিমকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে।
 
কুমিল্লা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক মো: জামাল নাছেরকে কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ এবং কুমিল্লা উচ্চ মাধ্যমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যাপক কবীর আহমদকে কুমিল্লা সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ পদে বদলি করা হয়েছে।
 
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ময়মনসিংহ অঞ্চলের আঞ্চলিক পরিচালক (সেসিপ) মোঃ আঃ মোতালেবকে নাটোরের নবাব সিরাজ-উদ দৌলা সরকারি কলেজের উপাধ্যক্ষ করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আজহারুল হককে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ময়মনসিংহ অঞ্চলের আঞ্চলিক পরিচালক (সেসিপ) করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা তালাত সুলতানাকে সরকারি তিতুমীর কলেজের অধ্যাপক এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এম মোস্তফা জামাল চৌধুরীকে সরকারি তিতুমীর কলেজের সহযোগী অধ্যাপক পদে বদলি করা হয়েছে।
জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ - dainik shiksha পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা - dainik shiksha হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে - dainik shiksha সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ - dainik shiksha উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন - dainik shiksha জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো - dainik shiksha ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা - dainik shiksha তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা please click here to view dainikshiksha website Execution time: 0.0077729225158691