দেশে আটকেপড়া সৌদিপ্রবাসীরা সবাই যেতে পারবে: পররাষ্ট্র মন্ত্রণালয় - দৈনিকশিক্ষা

দেশে আটকেপড়া সৌদিপ্রবাসীরা সবাই যেতে পারবে: পররাষ্ট্র মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক |

দেশে এসে আটকেপড়া সৌদি প্রবাসীরা সবাই সেখানে যেতে পারবে। ইকামার মেয়াদ বাড়ানো হয়েছে। কারোর যদি ভিসার মেয়াদ না বাড়ে তাহলে তাকে নতুন ভিসা করে সৌদি আরব যেতে হবে। 

পররাষ্ট্র মন্ত্রণালয়ের পশ্চিম এশিয়া বিভাগের মহাপরিচালক এফ এম বোরহান উদ্দিন মঙ্গলবার গণমাধ্যমকে এ তথ্য জানান। সৌদিপ্রবাসী শ্রমিকরা স্বয়ংক্রিয়ভাবে ভিসার মেয়াদ ও ইকামা বৃদ্ধির দাবিতে আজ রাস্তা বন্ধ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করলে তিনি সাংবাদিকদের একথা বলেন।

তিনি আরও বলেন, সমস্যা সমাধানে সরকার আন্তরিক। সৌদি সরকারের সঙ্গে আলোচনা চলছে। জটিলতা হওয়ার কোনো কারণ নেই। মানুষ যেন যেতে পারে মন্ত্রণালয় সে ব্যাপারে কাজ করে যাচ্ছে। সৌদি প্রবাসীদের ভিসার মেয়াদ অটো বাড়বে না। সৌদি সরকারের নিয়ম মেনেই ভিসার মেয়াদ বাড়াতে হবে।

আজ মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে তারা রাজধানীর কারওয়ান বাজারের সোনারগাঁও হোটেলের সামনের সড়কে মিছিল করেন। এর আগে তারা রাস্তায় সংক্ষিপ্ত সমাবেশ করেন। এসময় সৌদি প্রবাসী শ্রমিকরা স্বয়ংক্রিয়ভাবে ভিসার মেয়াদ ও ইকামা বৃদ্ধির দাবিতে বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকেন। বিক্ষোভ মিছিলের কারণে সোনারগাঁও হোটেলের সামনের রাস্তা দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। এরপর সৌদি প্রবাসী শ্রমিকরা বিক্ষোভ মিছিলসহ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের দিকে অগ্রসর হতে থাকেন। 

সৌদিতে যেতে না পারার শঙ্কায় হতাশ প্রবাসীরা। সৌদি আরব যাওয়া নিয়ে অনিশ্চয়তা দানা বেঁধেছে প্রবাসীদের মধ্যে। তাই সকাল থেকে রাজধানীর কারওয়ান বাজারের সৌদিয়া এয়ারলাইনসের সামনে হাজির হন শতাধিক সৌদি প্রবাসী। টোকেন আর টিকেটের জন্য কারওয়ান বাজারের রাস্তা বন্ধ করে অবস্থান নেন তারা। 

উল্লেখ্য, আজ সাউদিয়া এয়ারলাইনস ২৩শ থেকে ২৭শ সিরিয়ালের টোকেন যাদের আছে তাদের টিকেট পাবার কথা রয়েছে।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0085790157318115