দৈনিকশিক্ষার বদৌলতে শিক্ষক নিয়োগের অনেক খবর পাচ্ছেন: এনটিআরসিএ চেয়ারম্যান - দৈনিকশিক্ষা

দৈনিকশিক্ষার বদৌলতে শিক্ষক নিয়োগের অনেক খবর পাচ্ছেন: এনটিআরসিএ চেয়ারম্যান

মতিউল আলম, ময়মনসিংহ থেকে |

এনটিআরসিএ চেয়ারম্যান এস এম আশফাক হুসেন দৈনিকশিক্ষার প্রশংসা করে বলেছেন, সুপারিশপ্রাপ্তদের যারা নিয়োগ দেয়নি সেইসব শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা দৈনিকশিক্ষা ডটকমের মাধ্যমে আপনারা জানতে পেরেছেন। আর নিয়োগ না দেয়া প্রতিষ্ঠানও বিষয়টি জানতে পেরে সুপারিশপ্রাপ্তদের ডেকে নিয়োগ দিয়েছেন। অনেক প্রতিষ্ঠান প্রধান আমাকে ফোন করে প্রার্থীর মোবাইল নম্বর নিয়েছেন। এটা দৈনিকশিক্ষার প্রতিবেদনের জন্যই হয়েছে। তাই এনটিআরসিএর সুপারিশপ্রাপ্তদের অবশ্যই নিয়োগ দিতে হবে। আজ বৃহস্পতিবার (২১ মার্চ) ময়মনসিংহে অনুষ্ঠিত গণশুনানিতে অংশ নিয়ে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান এমন মন্তব্য করেন।

চেয়ারম্যান বলেন, সুপারিশ পাওয়া প্রার্থীদের যোগদানে বাধা দেয়া প্রতিষ্ঠাগেুলোর প্রধানের এমপিও বাতিল ও ম্যানেজিং কমিটির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছি। এমন ব্যবস্থা নিতে এর আগে সুপারিশ করার কোনো নজির নেই। আবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর মাউশি সুপারিশপ্রাপ্তদের অবশ্যই নিয়োগ দিতে হবে এবং প্রতিষ্ঠান থেকে বেতন দিতে হবে বলে যে বিজ্ঞপ্তি জারি করেছে, তাও নজিরবিহীন। তাই নিয়োগপ্রার্থী ও সুপারিশপ্রাপ্তদের ব্যাপারে সবাই সহানুভূতিশীল। এমনকি শিক্ষামন্ত্রীও আপনাদের পক্ষে রয়েছেন বলে তার সাথে কথা বলে জানতে পেরেছি।

গণশুনানিতে চেয়ারম্যান আশফাক বলেন, সুপারিশ পেয়ে যোগদানের পর শিক্ষকদের দায়িত্ব মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের। অধিদপ্তর সমস্যার সমাধান করবে। কেউ যদি ইচ্ছা করে প্রতিষ্ঠানকে টাকা পয়সা দেন আমাদের করার কিছু নেই। তিনি আরও বলেন, কোনো শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত বলে মিথ্যা তথ্য দিয়ে থাকলে এমপিও না হলেও প্রার্থীকে বেতন দিতে হবে। 

১৮০ টাকা আবেদন ফি নিয়ে অনেকে প্রশ্ন তুললে তিনি বলেন, এনটিআরসিএকে ১৮০ টাকা দিতে হয়। অথচ কমিটি যখন নিয়োগ দিতো তখন ৫০০ টাকা দিয়ে আবেদন করতেন। ১০ থেকে ১৫ লাখ টাকা ঘুষ দিতেন। এনআরটিসিএতে কোনো ঘুষ দিতে হয় না। এখন ঘুষ ছাড়াই চাকরি হচ্ছে। এনটিআরসিএকে সরকার বেতন দেয়। আমরা চাই আপনারা সেবা নেন। 

আশফাক হুসেন বলেন, অতীতে কখনও এনটিআরসিএ চেয়ারম্যান আপনাদের কাছে আসেনি। আমি এসেছি। আপনাদের সমস্যাগুলো জেনে আমরা সেগুলো দূর করব। 

বৃহস্পতিবার বিকেলে ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয়ে ময়মনসিংহ বিভাগের গণশুনানিতে  শতশত নিবন্ধনধারী ও  সদ্য নিয়োগপ্রাপ্ত  শিক্ষকদের সরাসরি সমস্যা ও অভিযোগ শোনেন এবং উত্তর দেন এনটিআরসিএর চেয়ারম্যান এস এম আশফাক হোসেন। এসময় বিভাগের শিক্ষা সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.003911018371582