ধর্ম নিয়ে কটূক্তি করায় কুবি শিক্ষার্থীর বিরুদ্ধে তদন্ত কমিটি - দৈনিকশিক্ষা

ধর্ম নিয়ে কটূক্তি করায় কুবি শিক্ষার্থীর বিরুদ্ধে তদন্ত কমিটি

কুবি প্রতিনিধি |

ইসলাম ধর্ম এবং মহানবী হযরত মুহাম্মদ (স.) কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থী জয়দেব চন্দ্র শীল বাজে মন্তব্য করায় তদন্ত কমিটি গঠিত হয়েছে। সোমবার (২০ মে) বিশ্ববিদ্যালয়ের উপ রেজিস্ট্রার মো. দলিলুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানা যায়।

এর আগে রোববার সকালে ঐ শিক্ষার্থীকে গ্রেফতার করে পুলিশ এবং ঐ দিন বিকালে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয় তাকে।

শনিবার (১৮ মে) রাতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের প্রথম ব্যাচের (২০১৪-১৫ সেশন) শিক্ষার্থী জয়দেব চন্দ্র শীল ‘Voice of America’ নামে একটি ফেইসবুক পেজে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি ভিডিওতে ‘All muslims in the world believe onlz on terrorism ideologz that had been exercised bz Hazrat Muhammed (s).’ লিখে কমেন্ট করেন। এ কমেন্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নজরে আসলে তা নিয়ে বিশ্ববিদ্যালয়ের গ্রুপগুলোতে সমালোচনার ঝড় ওঠে। জয়দেবকে গ্রেফতার ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানায় শিক্ষার্থীদের একটি অংশ।
 
এরই প্রেক্ষিতে রোববার (১৯ মে) ভোর রাতে জয়দেবকে তার মেস থেকে ধরে নিয়ে গিয়ে কয়েকজন শিক্ষার্থী তাকে মারধর করে কুমিল্লা কোতোয়ালী মডেল থানার পুলিশের কাছে সোপর্দ করে। পরবর্তীকালে ডিজিটাল নিরাপত্তা আইনে তার নামে মামলা দায়ের করা হয়।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0066559314727783