ধর্ষণের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির আহ্বান প্রধানমন্ত্রীর - দৈনিকশিক্ষা

ধর্ষণের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির আহ্বান প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক |

ধর্ষণ সামাজিক ব্যাধিতে পরিণত হচ্ছে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ধর্ষণের বিরুদ্ধে জনসচেতনতা তৈরি করতে হবে। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) ৭০তম বুনিয়াদি কোর্সের সমাপনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ আহ্বান জানান।

দেশসেবার মনোভাব নিয়ে কাজ করতে এ সময় বিসিএস কর্মকর্তাদের আহ্বান জানান প্রধানমন্ত্রী। পাশাপাশি যুগের সঙ্গে তাল মিলিয়ে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণের তাগিদ দেন তিনি। বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে সরকারের নেওয়া নানা পরিকল্পনা তুলে ধরেন শেখ হাসিনা।

করোনাভাইরাসের সংকটের মধ্যেও দেশের অর্থনীতি এগিয়ে চলছে উল্লেখ করে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘সমাজে কতগুলো ব্যাধি আছে। যেমন ইদানীং ধর্ষণটা খুব বেশি ব্যাপকভাবে হচ্ছে এবং প্রচারও হচ্ছে। এটা যখন যত বেশি প্রচার হয়, এর প্রাদুর্ভাবটা কিন্তু তত বেশি বাড়ে। এরই মধ্যে আমরা একটা অধ্যাদেশ জারি করে দিয়েছি আইন সংশোধন করে। কাজেই এখানে এ ধরনের ঘটনা রোধ করার জন্য ব্যাপক ব্যবস্থা  আমাদের নিতে হবে। আর সবচেয়ে বড় কথা, মানুষের মধ্যে জনসচেতনতাও সৃষ্টি করা দরকার।’

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0071718692779541