নকলের সুযোগ না দেয়ায় শিক্ষকের ওপর হামলা, তদন্তের নির্দেশ শিক্ষা মন্ত্রণালয়ের - দৈনিকশিক্ষা

নকলের সুযোগ না দেয়ায় শিক্ষকের ওপর হামলা, তদন্তের নির্দেশ শিক্ষা মন্ত্রণালয়ের

পাবনা প্রতিনিধি |

পাবনার  সরকারি শহীদ বুলবুল কলেজের বাংলা বিভাগের প্রভাষক মো. মাসুদুর রহমানের ওপর হামলা করেছে একদল দূর্বত্ত। গত ১২ মে কলেজের গেটে এই হামলা হয়। ৬ মে’র এইচএসসি পরীক্ষায় দুইজন পরীক্ষার্থীকে নকল করার সুযোগ না দেয়ায় ক্ষুব্ধ হয়ে পরীক্ষার্থীর আত্মীয়স্বজনরা এই হামলা চালায় বলে দাবি করেছেন প্রভাষকের সহকর্মীরা। তবে, কেউ কেউ হামলাকারীদের ছাত্রলীগ কর্মীও বলছেন। এ বিষয়ে একটি মামলা করা হয়েছে।  হামলার ঘটনা তদন্ত করার নির্দেশ দিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন।

মো. মাসুদুর রহমান ৩৬তম বিসিএস শিক্ষা ক্যাডার কর্মকর্তা। বর্তমানে তিনি পাবনার শহীদ বুলবুল কলেজে বাংলা বিভাগে প্রভাষক পদে কর্মরত আছেন।

সিসিটিভি ফুটেজ দেখুন: 

নিজেদের ফেসবুকে দেয়া পোস্টে হামলার নিন্দা জানিয়েছেন কলেজটির কয়েকজন শিক্ষক। তাঁরা বলেন, উচ্চ মাধ্যমিক পরীক্ষায় নকল করতে বাধা দেয়ায় মাসুদুর রহমানের ওপর হামলা করেছে ছাত্রলীগের সন্ত্রাসীরা। এ ঘটনার তীব্র নিন্দা জানান তারা। ভাইরাল হওয়া কলেজের সিসিটিভি ফুটেজের একাংশে দেখা যায় মোটরবাইকে চড়ে কলেজে থেকে বের হওয়ার সময় সন্ত্রাসীরা তাঁর ওপর চড়াও হয়। তাঁকে কিল-ঘুষি মারে। হামলার শিকার শিক্ষক মাসুদুরও সাংবাদিকদের কাছে  ঘটনার  বর্ণনা দিয়ে দোষীদের শাস্তি দাবি করেছেন।   

বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভাপতি অধ্যাপক  আই কে সেলিম উল্লাহ খোন্দকার এডিডিওর সত্যতা নিশ্চিত করেছেন। ১৫ মে বুধবার দুপুরে দৈনিক শিক্ষাকে তিনি বলেন, দোষীদের পাকড়াও করে দৃষ্টান্তমূলক শাস্তি না দিলে সারাদেশের সরকারি কলেজ বন্ধ করে দেয়া হবে। ন্যাক্কারজনক এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, ‘সারাদেশের শিক্ষকদের মন খারাপ হয়েছে, এত নিরাপত্তাহীনতার মধ্যে শিক্ষকরা থাকলে পাঠদান বিঘ্নিত হবে।

এদিকে শিক্ষা ক্যাডার কর্মকর্তার ওপর হামলার তীব্র নিন্দা জানিয়েছেন দৈনিক শিক্ষাডটকমের সম্পাদক ও এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশেন অব বাংলাদেশের (ইরাব) সভাপতি সিদ্দিকুর রহমান খান। অবিলম্বে দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি। 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.023019075393677