নতুন এমপিওভুক্ত কারিগরি প্রতিষ্ঠানের শিক্ষকদের আবেদন হার্ডকপিতে, শেষ সময় ৩ মে - দৈনিকশিক্ষা

নতুন এমপিওভুক্ত কারিগরি প্রতিষ্ঠানের শিক্ষকদের আবেদন হার্ডকপিতে, শেষ সময় ৩ মে

নিজস্ব প্রতিবেদক |

চূড়ান্তভাবে নির্বাচিত ৪৮৩টি কারিগরি প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের এমপিও আবেদন হার্ডকপিতে করতে হবে। আগামী ৩ মের মধ্যে এমপিও আবেদন পাঠাতে হবে জেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে। তাই শিক্ষক কর্মচারীদের আবেদনের ফরম প্রকাশ করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। আবেদন ঠিকভাবে পূরণ করে হার্ডকপি ও সফটকপি দুটিই জমা দিতে হবে শিক্ষকদের। আর ৪৮৩টি প্রতিষ্ঠানকে এমপিও কোড দেয়া হয়েছে।

শুক্রবার (১ মে) কারিগরি শিক্ষা অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এসব তথ্য নিশ্চিত করে।

সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, নতুন এমপিওভুক্ত কারিগরি প্রতিষ্ঠানের শিক্ষকদের হার্ডকপিতে আবেদন করতে হবে তিন মের মধ্যে তাদের আবেদনের হার্ডকপি জেলা শিক্ষা কর্মকর্তাদের পাঠাতে বলা হয়েছে। একই সাথে প্রতিষ্ঠানগুলোকে এমপিও কোড দেয়া হয়েছে।

শিক্ষকদের এমপিও আবেদন ফরম এবং প্রতিষ্ঠানগুলোর এমপিও দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য তুলে ধরা হলো।

কারিগরি শিক্ষকদের এমপিও আবেদন ফরম

এমপিওকোডসহ ১৬০টি ভোকেশনাল প্রতিষ্ঠানের তালিকা

এমপিওকোডসহ ৬০টি কৃষি ডিপ্লোমা প্রতিষ্ঠানের তালিকা

এমপিওকোডসহ ২৬৩ বিএম কলেজের তালিকা

বৃহস্পতিবার নতুন এমপিওভুক্ত মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। প্রাথমিকভাবে নির্বাচিত প্রতিষ্ঠানগুলোর তথ্য যাচাই-বাছাই করে চূড়ান্ত ভাবে এ তালিকা প্রকাশ করা হয়েছে। প্রাথমিকভাবে নির্বাচিত ৪৮৩টি কারিগরি প্রতিষ্ঠান চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছে। ৩৯টি কারিগরি প্রতিষ্ঠান তালিকা থেকে বাদ পড়েছে। 

এমপিওভুক্তির জন্য চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছে ২৬৩টি বিএম কলেজ, ৬০টি কৃষি ডিপ্লোমা প্রতিষ্ঠান এবং ১৬০টি ভোকেশনাল প্রতিষ্ঠান।  আর তালিকা থেকে ২০ টি বিএম কলেজ, ১৭টি ভোকেশনাল প্রতিষ্ঠান ও ২টি কৃষি ডিপ্লোমা প্রতিষ্ঠান তালিকা থেকে বাদ পড়েছে।

চূড়ান্তভাবে নির্বাচিত প্রতিষ্ঠানের শিক্ষকরা ২০১৯ খ্রিষ্টাব্দের ১ জুলাই থেকে বেতন ভাতা পাবেন। আর কোনো প্রতিষ্ঠান যোগ্যতা ধরে রাখতে ব্যর্থ হলে তার এমপিও স্থগিত করা হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0042791366577148